‘র’-এর হাতে আইএসআই’র চর আটক, জানেন না স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভারতের গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং বা ‘র’-এর হাতে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের চর আটকের বিষয়ে কিছু জানেন না স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ (বুধবার) সচিবালয়ে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “আমি এখনো বিষয়টি জানি না। পত্র-পত্রিকায় পড়েছি। এ ব্যাপারে খোঁজ নেয়া হচ্ছে।”

বাংলাদেশ থেকে আসামী নিয়ে যাওয়ার এমন এখতিয়ার র-এর আছে কি না, জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, “তাদের সঙ্গে আমাদের বন্দিবিনিময় চুক্তি আছে। কিন্তু এমন কোনো এখতিয়ার তাদের নেই।” এদিকে, ‘র’-এর হাতে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই’র সদস্য আটকের বিষয়ে সরকারের কাছে ব্যাখ্যা চেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ (বুধবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সংগঠনের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ ব্যাখ্যা দাবি করেন। মির্জা ফখরুল বলেন, সম্প্রতি সংবাদ মাধ্যমে র-আইএসআই নিয়ে যে খবর প্রকাশ পেয়েছে তা সঠিক নাকি মিথ্যা, এ ব্যাপারে সরকারের ব্যাখ্যা দেয়া উচিত।

গতকাল টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ঢাকা থেকে জিয়াউর রহমান ওরফে ওয়াক্কাস নামে একজনকে ধরে নিয়ে গেছে ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’। ‘র’ দাবি করেছে, ওই লোক বাংলাদেশে লুকিয়ে থাকা ইন্ডিয়ান মুজাহিদ (আইএম)-এর কর্মী।

পত্রিকাটি জানায়, এরপর ‘র’ কোনো প্রমাণ না রেখেই তাকে ভারতে নিয়ে যায়। তবে কিভাবে তারা কাজটি করল তা পত্রিকাটি জানায়নি।

You Might Also Like