সংসার জীবন ও মেয়ে নিয়ে উচ্ছ্বসিত সারিকা

এক সময় মিডিয়ায় দাপিয়ে বেড়াতেন মডেল-অভিনেত্রী সারিকা। তখন আলোচনার শীর্ষেও ছিলেন তিনি। টিভি নাটক ও বিজ্ঞাপন দুই ক্ষেত্রেই সমানতালে জনপ্রিয়তা অর্জন করেছেন। কিন্তু বিয়ের পর হঠাৎ মিডিয়াকে বিদায় জানিয়ে সংসারে মনোযোগী হন সারিকা।
সেই ধারাবাহিকতায় চলতি বছরের ৪ মে কন্যা সন্তানের মাও হন তিনি। এরপর শুরু হয় সংসার জীবনের নতুন অধ্যায়। এতদিন শুধু স্বামীকে নিয়েই তার জগৎ ছিল। কিন্তু মা হওয়ার পর থেকে সারিকা ব্যস্ত হয়ে পড়েন মেয়েকে নিয়ে। তাকে ঘিরেই পুরো সময়টা কাটে জনপ্রিয় এ মডেল-অভিনেত্রীর।
সংসারে আসা এই নতুন সদস্যের বয়স এখন তিন মাস। এখনই সারিকাকে মা বলে ডাকতে শুরু করেছে সে। এ নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন সারিকা।
সংসার জীবন, মেয়ে- এসব নিয়ে সম্প্রতি সারিকা বলেন, বিয়ের পর সংসার নিয়েই আমার ব্যস্ততা যাচ্ছে। আর অন্য কোনদিকে মন দেইনি। এতদিন মাহিমকে ঘিরেই আমার জগৎটা ছিল। এখন যোগ হয়েছে আমার মেয়ে। সারাক্ষণ সে আমাকে ব্যস্ত রাখে। বিছানায় শুয়ে থেকে এখন থেকেই হাত-পা ছোড়াছুড়ি করে সে খেলা করে। তা দেখেই সময় কেটে যায় আমার। ওর নাম রেখেছি সাহরিশ আনায়াহ করিম। সবচেয়ে মজার বিষয় হলো, রুম থেকে বেরিয়ে গিয়ে যখন দরজা পর্যন্ত পৌঁছে যাই তখনই সে মা বলে ডাক দেয়। সন্তানের কাছ থেকে মা ডাক শোনাটা যে কথাটা মধুর সেটা এখন বুঝতে পারছি। সত্যিই ও যখন আমাকে মা বলে ডাকে, প্রাণটা আনন্দে ভরে যায়। এ অনুভূতির কথা বলে শেষ করা যাবে না।
সব সন্তানেরই মা কিংবা বাবার চেহারার একটা ছাপ থাকে। কেউ দেখতে মায়ের মতো হয়, আবার কেউ বাবার মতো। আবার কারও চেহারা দেখলে বাবা-মা উভয়ের ছাপ পাওয়া যায়। সারিকার মেয়ে দেখতে কার মতো হয়েছে?
এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা ঠিক বলা মুশকিল। তবে আমাদের সব আত্মীয়-স্বজনই বলেছেন সাহরিশ দেখতে অনেকটা আমার মতোই হয়েছে। বলতে পারেন ৮০ ভাগ আমার মতো আর ২০ ভাগ মাহিমের মতো।
মেয়ে সাহরিশ ও স্বামী মাহিম করিমকে নিয়ে বর্তমানে বেশ সুখেই সংসার করছেন সারিকা। আর এখনই মিডিয়া নিয়ে ভাবছেন না তিনি। সংসার ও পরিবারকেই বেশি গুরুত্ব দিচ্ছেন। মিডিয়ায় ফিরতেও পারেন।
তবে এ ভাবনাটা মেয়ে বড় হওয়ার পর ভাববেন। আর তার অভিনয় কিংবা মিডিয়ায় কাজ করা নিয়ে স্বামী কিংবা শ্বশুরবাড়ির কোন মানা নেই। বরং শ্বশুরবাড়ির সবাই সারিকার কাজ করা খুব পছন্দ করেন। তাদের পক্ষ থেকে এ বিষয়ে সব সময় সহযোগিতা ও উৎসাহ পেয়েছেন তিনি। এ বিষয়ে সারিকা বলেন, বিয়ের পর যেন আমার জীবন বদলে গেছে। সবার দোয়ায় অনেক ভাল আছি আমরা। মাহিমের মতো স্বামী পেয়ে আমি গর্বিত। এত কেয়ার করে আমাকে, বলে বোঝানো যাবে না। এখন স্বামী, সন্তান, সংসার, শ্বশুরবাড়ি নিয়ে আমি অন্যরকম এক জগতে আছি। এমনটাই বুঝি স্বপ্ন ছিল আমার। সেই স্বপ্নটা এখন পূরণ হয়েছে। এভাবেই সারা জীবন থাকতে চাই।
মিডিয়ায় ফেরার ব্যাপারে এখনই কিছু বলতে পারছি না। বিয়ের পর বলেছিলাম কাজে ফিরবো। কিন্তু পারিবারিক কাজে ব্যস্ত হওয়া, এরপর মেয়ের মা হওয়া মিলিয়ে আর ফেরা হয়নি। এখন মেয়েটা বড় হওয়ার অপেক্ষায় আছি। সাহরিশ আরেকটু বড় হোক। তবেই মিডিয়ায় ফেরার ব্যাপারে পরিকল্পনা করবো। এ মুহূর্তে তেমন কোন পরিকল্পনা নেই বললেই চলে।

You Might Also Like