আমেরিকা যাচ্ছেন মির্জা আলমগীর

উন্নত চিকিৎসার জন্য আমেরিকা যাচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল মির্জা আলমগীরের ঘনিষ্ঠ একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। দীর্ঘ সাড়ে ৬ মাস কারাভোগের পর গুরুতর অসুস্থ হয়ে পড়লে মেডিকেল বোর্ডের প্রতিবেদন বিবেচনায় উন্নত চিকিৎসার জন্য জামিনে মুক্তি পান তিনি।

মুক্তির পর তার চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে সিঙ্গাপুর ও অস্ট্রেলিয়ায় চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করেন। সেই অনুযায়ী তিনি সিঙ্গাপুর ও অস্ট্রেলিয়ার ভিসাও যোগাড় করেন। সিঙ্গাপুরে আগে চিকিৎসা নেয়ার কারণে ২৬শে জুলাই প্রথমে তিনি সেখানে যান। কথা ছিল, সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে পরামর্শ অনুযায়ী পরে অস্ট্রেলিয়া যাবেন। সেখানে তার বড় মেয়ের কাছে থেকে চিকিৎসা নেবেন।

কিন্তু সিঙ্গাপুরে প্রায় এক সপ্তাহ চিকিৎসার পর চিকিৎসকরা জানান, তিনি যে রোগে ভোগছেন তার ভাল চিকিৎসা ব্যবস্থা রয়েছে আমেরিকায়। চিকিৎসকদের পরামর্শ পেয়ে তিনি অস্ট্রেলিয়া যাওয়ার সিদ্ধান্ত পাল্টান। সে অনুযায়ী গত দুদিন আগে অস্ট্রেলিয়া থেকে তার বড় মেয়ে সিঙ্গাপুরে আসেন। সূত্র জানায়, সবকিছু ঠিক থাকলে দু’একদিনের মধ্যেই উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর থেকে আমেরিকা রওনা দেবেন তিনি। মির্জা আলমগীরের সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগম রয়েছেন।

এদিকে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে জানান, সিঙ্গাপুরের চিকিৎসকদের পরামর্শে অস্ট্রেলিয়া সফর বাতিল করেছেন মির্জা আলমগীর। এখন আমেরিকা বা অন্য কোন দেশে যাবেন তিনি।

You Might Also Like