বউ আর বান্ধবীদের কারণেই এমন বিপর্যয়

অস্ট্রেলিয়ান ক্রিকেট এমন বিপর্যয় বহুকাল দেখেনি। পরপর দু’ টেস্টে দুই দিনের মধ্যেই হারের উপক্রম। তিন দিনে হার হজম। ৬০ রানে অল আউট। কেন এই বিপর্যয়। নানা হিসাব। নানা উপদেশ। সাবেক ক্রিকেটাররা বসে নেই। দলের সমালোচনায় মুখর তারা। সাবেক টেস্ট ক্রিকেটার ইয়ান হিলি একজন। পরিষ্কার বলে দিলেন যে, সঙ্গে বউ আর বান্ধবী রাখাতেই এমন হয়েছে।
প্লেয়ারদের মনঃসংযোগটাই নষ্ট হয়ে গিয়েছে। সবারই তো দেখছি সঙ্গী আছে এখানে। আমি যাদের সঙ্গে খেলেছি তারা কিন্তু এমন ব্যাপার ঘৃণা করত। মনঃসংযোগের সঙ্গে কিছুতে আপস করত না। সিরিজ না জেতা পর্যন্ত তখন বউ বা বান্ধবীদের আনার অনুমতিও দেওয়া হত না, চ্যানেল নাইনে ক্ষোভ উগরে দেন হিলি। অস্ট্রেলীয় মিডিয়া আবার শালীনতার সীমাকেও টুকরো করে দিয়েছে।
‘অস্ট্রেলিয়ান ক্রিকেট, শান্তিতে ঘুমোও’ জাতীয় লেখালেখি তো চলছিলই। কিন্তু কার্ল স্টেফানোভিক নামের এক অস্ট্রেলীয় টিভি চ্যানেল প্রেজেন্টার যা করলেন, কল্পনাতীত। তিনি বাজি ধরেছিলেন, ক্লার্ক প্রথম ইনিংসে সেঞ্চুরি না করতে পারলে নগ্ন হয়ে দৌড়াবেন। প্রথম কেন, দ্বিতীয় ইনিংসেও তার ধারেকাছে পৌঁছতে পারেননি ক্লার্ক। এবং কার্লও প্রতিজ্ঞাটা রাখলেন শুক্রবার সকালে!

You Might Also Like