আল-আকসা মসজিদে ইসরাইলের ফের হামলা !

দখলদার ইহুদিবাদী ইসরাইলি সেনারা গতকাল (মঙ্গলবার) মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মসজিদে অভিযান চালিয়ে এই মসজিদের পাণ্ডুলিপি বিভাগের পরিচালক আমর রিজওয়ানসহ তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে।

তারা এই পবিত্র মজিদের গার্ড ফাদি বাকির ও এক ফিলিস্তিনি যুবককেও গ্রেফতার করে।

ইসরাইলি পুলিশ এই পবিত্র মসজিদে মুসল্লি ও শিশুদের ওপর হামলা করায় বায়তুল মুকাদ্দাস শহরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে বলে আলমানার টেলিভিশন জানিয়েছে।

হানাদার ইসরাইলি পুলিশ আলআকসা মসজিদের গার্ডের ওপরও হামলা চালায় যখন তিনি অবৈধ ইহুদি বসতির এক ইহুদিবাদীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হন। ওই ইহুদিবাদী এই পবিত্র মসজিদে ইসরাইলি পতাকা তোলার চেষ্টা করছিল ও বর্ণবাদী শ্লোগান দিচ্ছিল।

অবশেষে ইসরাইলি সেনারা এই ইহুদিবাদী গুণ্ডাকে মসজিদ প্রাঙ্গণ থেকে বাইরে নিয়ে আসতে বাধ্য হয়। এ সময় অবৈধ ইহুদি বসতির একদল ইহুদিবাদী গুণ্ডা আল-আকসা মসজিদের একটি গেইটের সামনে একদল ফিলিস্তিনি মহিলার ওপর হামলা চালায়। ইসরাইলি সেনা ও পুলিশ এ সময় ওই গুণ্ডাদের কোনো বাধা দেয়নি।

অবৈধ রাষ্ট্র ইসরাইল ১৯৬৭ সাল থেকে মুসলমানদের প্রথম কিবলা ও এর আশপাশের অঞ্চল দখল করে রেখেছে। পাশ্চাত্যের মদদপুষ্ট বর্ণবাদী ইসরাইল ১৯৪৮ সালেই বায়তুল মুকাদ্দাস শহরের একাংশ দখল করে নেয়।

You Might Also Like