পঞ্চম দিনেও খেলা পরিত্যক্ত : দুই ম্যাচ সিরিজ ড্র

দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের পঞ্চম ও শেষ দিনও পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। ফলে, প্রথম টেস্ট ড্র’র পর দ্বিতীয় টেস্টও ড্র হলো। মাঠ খেলার উপযোগী না হওয়ায় ম্যাচ অফিসিয়ালরা পঞ্চম দিন পরিত্যক্তের ঘোষণা দেন।

ঢাকা টেস্টের প্রথম দিন শেষে প্রথম ইনিংসে ৮ উইকেটে ২৪৬ রান করে স্বাগতিকরা। খেলা সেখানেই আটকে থাকে।

বৃষ্টির কারণে পুরো তিন দিনই বাদ যায় মিরপুর টেস্টের। এর আগে চট্টগ্রামের টেস্ট পরিত্যক্ত করার পর ড্র হয়। সেটিও বৃষ্টির কারণে।

রোববার টেস্টের চতুর্থ দিন সকাল থেকে দু’এক বার খেলা হওয়ার সম্ভাবনা জাগলেও শেষ পর্যন্ত ম্যাচ অফিসিয়ালরা দিনের খেলা পরিত্যক্তের ঘোষণা দেন। এর আগে দ্বিতীয় ও তৃতীয় দিনও কোনো বল মাঠে গড়ায়নি।

সিরিজ নির্ধারণী ম্যাচের প্রথম দিন বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ৮৮.১ ওভারে ২৪৬ রান সংগ্রহ করে। দলের হয়ে মুশফিকুর রহিমের ব্যাট থেকে সর্বোচ্চ ৬৫ রান আসে। ইমরুল কায়েস (৩০), মুমিনুল হক (৪০), মাহমুদুল্লাহ রিয়াদ (৩৫) ও সাকিব আল হাসান (৩৫) রান করেন। নাসির হোসেন ব্যক্তিগত ১৩ রান নিয়ে অপরাজিত থাকেন। মুশফিকের সঙ্গে চতুর্থ উইকেটে ৯৪ রানের পার্টনারশিপ গড়েন মাহমুদুল্লাহ।

ম্যাচের প্রথম দিন প্রোটিয়াদের হয়ে জেপি ডুমিনি ও ডেল স্টেইন তিনটি করে উইকেট লাভ করেন। এছাড়া ডিন এলগার ও মরনে মরকেল একটি করে উইকেট নেন।

You Might Also Like