খালেদা জিয়া ও তারেক রহমানকে নেতা হিসেবে দেখছি না : সুরঞ্জিত

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নেতা হিসেবে দেখছেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত।

আজ রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘যদি বিএনপি রাজনীতিতে আমূল পরিবর্তন না করে, তবে বাংলাদেশের রাজনীতিতে তাদের টিকে থাকা ক্রমে কঠিন হয়ে যাবে।’ ২০২০ সালের মধ্যে বাংলদেশ জাতীয়তাবাদী দল বিলীন হয়ে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘বিএনপি রাজনৈতিক দৈন্যদশায় পড়েছে। দলটির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তাদের রাজনৈতিক লক্ষ্য জাতির সামনে স্পষ্ট করতে পারেনি। আর এ অবস্থা চলতে থাকলে আগামি ২০২০ সালের মধ্যে দলটি (বিএনপি) বিলীন হয়ে যাবে।’

সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় প্রসঙ্গে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন ‘এ রায়ের প্রেক্ষাপটে বিএনপি যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে, তাতে পুরো জাতি হতাশ। বিএনপি বলছে, এই রায়ে সরকার রাজনৈতিক প্রতিহিংসার পরিচয় দিয়েছে। ১৯৭১ সালে বিএনপি ছিল না। ১৯৭১ সালে বিএনপির হয়ে সালাউদ্দিন কাদের চৌধুরী যুদ্ধাপরাধ করেনি যে, সরকার প্রতিহিংসাপরায়ণ হয়ে এ রায় দিয়েছে।’

সভায় আয়োজক সংগঠনের নেতৃবৃন্দও বক্তব্য রাখেন।

You Might Also Like