বড় অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল মৈত্রী এক্সপ্রেস, হুড়োহুড়িতে কয়েক যাত্রী আহত

বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ভারত-বাংলাদেশের মধ্যে পরিচালিত ট্রেন সার্ভিস মৈত্রী এক্সপ্রেস। আজ রোববার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে হঠাৎই আগুন লাগে মৈত্রী এক্সপ্রেসের প্রথম বগিতে। এ ঘটনায় হুড়োহুড়িতে কয়েক যাত্রী আহত হলেও কেউ বড় ধরনের আঘাত পাননি বলে জানিয়েছে ভারতের রেল কর্তৃপক্ষ।
পশ্চিমবঙ্গের পূর্ব রেলের জনসংযোগ কর্মকর্তা সি পি মহাপাত্র জানান, সকালে বাংলাদেশ থেকে ছেড়ে আসা ট্রেনটি ভারতের কাঁকিনাড়া স্টেশনের কাছাকাছি পৌঁছার পর ধোঁয়ায় ভরে যায় পুরো বগি। এ সময় যাত্রীরা সবাই ভয়ে চিৎকার করে কামরার মধ্যে ছোটাছুটি করতে থাকেন। গার্ড যাত্রীদের শান্ত করে পরের বগিতে পাঠান। এর কিছুক্ষণের মধ্যেই ট্রেনের চালক গতি কমিয়ে ট্রেনটিকে যাত্রার জন্য অনির্ধারিত স্টেশন কাঁকিনাড়ায় দাঁড় করান।
সি পি মহাপাত্র আরো জানান, রেলের গার্ডের কাছ থেকে খবর পেয়ে সেখানে আগে থেকেই ভারতের রেলের দমকল বাহিনী প্রস্তুত ছিল। ট্রেনটি স্টেশনে পৌঁছানোর পর যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে অগ্নিনির্বাপক কর্মীরা অগ্নিনির্বাপক পাউডার স্প্রে করে মৈত্রী এক্সপ্রেসের আগুন নিয়ন্ত্রণে আনেন। দমকলকর্মীদের পর্যবেক্ষণের প্রায় দেড় ঘণ্টা পর গাড়িটিকে আবার শিয়ালদহের দিকে রওনা করে দেওয়া হয়।
দমকলকর্মীদের তৎপরতায় মৈত্রী এক্সপ্রেস বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেয়েছে উল্লেখ করে সি পি মহাপাত্র জানান, ট্রেনের প্যান্ট্রি কার থেকে আগুনের সূত্রপাত হয়েছিল।
প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের শিখা ছিল না তবে সাদা ধোয়ায় এলাকা ছেয়ে গিয়ে ছিল। সাধারণ উৎসাহী মানুষ ও যাত্রীদের ভিড়ে কাজ করতে দমকল বাহিনীকে বেশ খানিকটা অসুবিধায় পড়তে হয়। প্রায় আধঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

You Might Also Like