আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভের মুখে পোশাক কারখানা বন্ধ ঘোষণা

আশুলিয়ার জামগড়া এলাকার গ্রীন লাইফ গ্রুপের গ্রীন লাইফ ক্লথিং কারখানা অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে রোববার সকালে কারখানার মুল ফটকে নোটিশ টানিয়ে দিয়েছেন তারা।

শ্রমিকরা জানায়, ঈদের সাত দিন ছুটি শেষে শনিবার গ্রীন লাইফ ক্লথিং গার্মেন্টস কাজে যোগ দেন কারখানার আট শতাধিক শ্রমিক। এসময় মালিক পক্ষ শ্রমিকদের কাছে বিভিন্ন সমস্যা দেখিয়ে জামগড়া এলাকার কারখানা সরিয়ে আশুলিয়ার দোসাইদ এলাকায় নিয়ে যাওয়ার কথা বলেন। এসময় শ্রমিকরা দোসাইদ এলাকায় গিয়ে কাজ করবে না বলে মালিক পক্ষকে জানান। পরে আজ সকালে শ্রমিকদের না জানিয়ে কারখানা অদির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করে মালিক পক্ষ।

সকালে শ্রমিকরা কারখানার সামনে এসে অনির্দিষ্ট কালের জন্য বন্ধনের নোটিশ দেখে কারখানার সামনে বিক্ষোভ করেন। এসময় গ্রীন লাইফ গ্রুপের চেয়ারম্যান সায়মন এর নির্দেশে কারখানার শ্রমিকদের উপর লাঠি সোটা নিয়ে হামলা চালায় সন্ত্রাসীরা। এসময় সফিক, হায়দার, জাকিরসহ কারখানার কয়েক জন শ্রমিককে পিটিয়ে আহত করে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

পরে আহত শ্রমিকদের উদ্ধার করে আশুলিয়ার বিভিন্ন হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। খবর পেয়ে কারখানাটি পরিদর্শন করেছে আশুলিয়া শিল্প পুলিশ।

এব্যাপারে আশুলিয়া শিল্প পুলিশ ১-এর পরিচালক মোস্তাফিজার রহমান জানান, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

বিষয়টি নিশিচত হওয়ার জন্য গ্রীন লাইফ গ্রুপের চেয়ারম্যান সায়মনকে একাধিক বার ফোন দিয়ে পাওয়া যায়নি।

You Might Also Like