হিলারির ই-মেইল তদন্তের নির্দেশ

হিলারি ক্লিনটন ই-মেইলের মাধ্যমে কোন অপরাধমূলক কাজ করেছেন কিনা সে বিষয়ে মার্কিন জাষ্ট্রিজ ডিপার্টমেন্ট তদন্তের নির্দেশনা দিয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে নিউ ইয়র্ক টাইমস।
নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, জাস্টিজ ডিপার্টমেন্ট দুইজন সরকারী তদন্তকারীকে হিলারির ই- মেইলের সংক্রান্ত বিষয়ে জানানোর জন্য বলা হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী থাকাকালিন সময়ে কোন দুর্নীতি বা বে আইনি কার্যের সঙ্গে সংশ্লিষ্টতা আছে কিনা সে বিষয়ে বিস্তারিত তদন্ত করার নির্দেশনা দিয়েছেন।
হিলারি ক্লিনটন মার্কিন ক্ষমতাসীন ডেমোক্রেটিক দলীয় আসন্ন ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচেনর পদপ্রার্থি। হিলারি মার্কিন যুক্তরাস্ট্রের একজন গুরুত্বপূর্ণ কূটনৈতিক। তবে প্রতিবেদনে কোন তদন্ত কর্মকর্তার নাম প্রকাশ করা হয়নি।
হিলারি ক্লিনটন প্রথম থেকেই বলে আসছেন তিনি আইন ভঙ্গ করেননি। ২০০৯ সালে পরররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর থেকে ৫৫হাজার ই-মেইল ব্যবহার করেছেন। নির্বাচনী ক্যাম্পেইনে সবগুলো ই- মেইলের প্রিন্ট কপি প্রকাশ করার কথা বলেছেন হিলারি। ক্ষমতায় থাকাকালিন সময়ে তিনি কি কি কাজ করেছেন সব কিছু প্রকাশ করতে আইনি সহায়তা চাচ্ছেন হিলারি।
এই প্রতিবেদন নিউ ইয়র্ক টাইমসের। জাস্ট্রিজ ডিপার্টমেন্ট থেকে তদন্ত সংক্রান্ত কোন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি।

You Might Also Like