আইএসআইএল জেনারেল সিসির স্বার্থে কাজ করছে: ইখওয়ান

মিশরের সবচেয়ে বড় রাজনৈতিক দল ইখওয়ানুল মুসলিমিন অভিযোগ করেছে, উগ্র সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএল সেনা শাসক জেনারেল আবদেল ফাত্তাহ আস-সিসির স্বার্থে কাজ করছে।

ইখওয়ানের রাজনৈতিক শাখা ফ্রিডম অ্যান্ড জাস্টিস পার্টির গণমাধ্যম বিষয়ক মুখপাত্র আহমাদ নাসের বলেছেন, আইএসআইএল সন্ত্রাসীদের “বিপর্যয়কর” তৎপরতা ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসিকে তার পদে পুনর্বহালের প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করছে। আহমাদ নাসের বলেন, রাজধানী কায়রোয় ইতালি কন্স্যুলেটে সাম্প্রতিক বোমা হামলার ঘটনাকে ব্যবহার করে জেনারেল সিসি ইখওয়ানুল মুসলিমিনের নেতা-কর্মীদের ওপর চাপ সৃষ্টির প্রেক্ষাপট তৈরি করছেন।

প্রেসিডেন্ট মুরসির বিরুদ্ধে দেয়া ফাঁসির আদেশ কার্যকর করা হলে মিশরের বিরোধীদলের শান্তিপূর্ণ আন্দোলন সহিংস হয়ে উঠবে বলেও তিনি সতর্ক করে দেন।

সেনা সমর্থিত প্রেসিডেন্ট জেনারেল সিসি অভিযোগ করে আসছেন- ইখওয়ানুল মুসলিমিনের সঙ্গে আইএসআইএল’র সম্পর্ক রয়েছে। তবে ইখওয়ান এ অভিযোগ সবসময় প্রত্যাখ্যান করেছে।

মিশরের গোলযোগপূর্ণ সিনাই উপদ্বীপে সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল’র ব্যাপক তৎপরতা রয়েছে। সেখানে প্রায়ই তারা মিশরের সেনাবাহিনী ও পুলিশের ওপর হামলা চালায়। এ অজুহাতে সিসি সরকার ইখওয়ানুল মুসলিমিনের নেতা-কর্মীদের বিরুদ্ধে ব্যাপক ধরপাকড় ও গ্রেফতারি অভিযান চালাচ্ছে।

You Might Also Like