প্রশাসন ও স্থানীয় প্রভাবশালী নেতারা চাঁদাবাজি করছে : ওবায়দুল কাদের

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদকে সামনে রেখে মহাসড়কগুলোতে হাইওয়ে পুলিশের পাশাপাশি প্রশাসন ও স্থানীয় প্রভাবশালী রাজনৈতিক নেতারা চাঁদাবাজি করছেন। জনপ্রতিনিধিরাও এই চাঁদার ভাগ পান।

 

মন্ত্রী বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকা থেকে মেঘনা টোল প্লাজা পর্যন্ত মহাসড়ক পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।

 

তিনি জানান, এবারের ঈদে যানজট কমানোর জন্য আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ছুটি পর্যায়ক্রমে দেওয়ার জন্য বিজেএমইএ ও বিকেএমইএসহ সব প্রতিষ্ঠানকে বলা হয়েছে। তিনি ঈদের আগে মহাসড়কের ওপর গড়ে ওঠা সব অবৈধ স্থাপনা সরিয়ে ফেলার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন।

 

মন্ত্রী জানান, মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু তোলার কারণে মেঘনা সেতু হুমকির মুখে পড়েছে। এজন্য সেনা বাহিনীকে সেতুর ক্ষতিগ্রস্ত একটি অংশ মেরামতের জন্য কাজ দেওয়া হয়েছে।

 

এ সময় মন্ত্রী মহাসড়ক মেরামতের কাজে দুর্নীতি ও অনিয়মের কারণে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ফাতেমা-এ-রশ্নিকে ক্লোজড করে মুন্সীগঞ্জের নির্বাহী প্রকৌশলীকে অতিরিক্ত দায়িত্ব পালনের নির্দেশ দেন। তিনি সড়ক ও জনপথ বিভাগের নি¤œমানের কাজের জন্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ভৎসনা  করেন।

You Might Also Like