চিলির শিরোপা উৎসবে নিহত ৩

প্রথমবারের মতো কোপা আমেরিকা শিরোপা জয়ে খুশিতে আত্মহারা চিলি। এ আনন্দের মাঝে কেড়ে নিলো চিলির তিন ব্যক্তির প্রাণ। একইসঙ্গে চলছে লুটপাটও।

রবিবার ভোরে আর্জেন্টিনাকে ট্রাইব্রেকারে হারানোর পরই পুরো চিলি হয়ে যায় উৎসবের নগরী। কিছুতেই যেনো থামছে না এ আনন্দ। তাই তারা খুশিতে আত্মহারা।

কোপা আমেরিকা ফুটবলের ফাইনালে আর্জেন্টিনাকে টাইব্রেকারে হারিয়ে প্রথমবারের মতো কোনো শিরোপা জয়ের স্বাদ পেয়েছে তারা। স্বভাবতই চিলি এখন উৎসবের দেশ।

দেশের প্রেসিডেন্ট মিশেল বেসিলেত থেকে শুরু করে সর্বস্তরের চিলিয়ানরা মজেছে বাঁধ ভাঙা উচ্ছ্বাসে। আর সেই উৎসবের মাঝে ঘটেছে অপ্রীতিকর ঘটনাও। কোপা আমেরিকার শিরোপা জয়ের উৎসবকে কেন্দ্র করে চিলির বিভিন্ন স্থানে নিহত হয়েছে ৩ ব্যক্তি। এ ছাড়া লুটপাটের ঘটনা ঘটেছে। কোথাও কোথাও উৎসবে ভক্তদের বাড়াবাড়ি নিয়ন্ত্রণ করতে গিয়ে মাঠে নামতে হয়েছে দাঙ্গা পুলিশকে; বেয়াড়া ভক্তদের গ্রেপ্তার করে জেলে পুরেছেন তারা।

রাজধানী সান্তিয়াগোতে একদল তরুণের গুলিতে নিহত হয়েছে এক ব্যক্তি। এ ছাড়া গাড়ি চাপায় নিহত হয়েছে আরও দুই জন। এদিকে, দক্ষিণ সান্তিয়াগোতে একটি সুপারমার্কেটে লুটপাট চালিয়েছে প্রায় শতাধিক সমর্থক। পাশাপাশি আন্তোফাগাস্তা ও ভালপারাইসো শহরে উন্মাতাল দাঙ্গা পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়েছে উৎসবে উন্মাতাল চিলিয়ান ভক্তরা।

 

You Might Also Like