বিতর্কিত ‘ক্যালেন্ডার গার্লস’

গ্ল্যামার ওয়ার্ল্ড নিয়ে কম বেশি সবারই আগ্রহ থাকে। দূর থেকে এই জগতের হালচালটা বোঝার চেষ্টা করেন অনেকেই। আর এই গ্ল্যামার দুনিয়ার প্রতি উৎসুক মানুষদের জন্যই বলিউড নির্মাতা মধুর ভান্ডারকার ‘ফ্যাশন’, ‘হিরোইন’-এর পর এবার নির্মাণ করেছেন ‘ক্যালেন্ডার গার্লস’।
দীর্ঘ প্রতীক্ষার পর ছবিটির টিজারও প্রকাশ পেয়েছে সম্প্রতি। আর আগে যেমনটা আশঙ্কা করা হয়েছিল তাই ঘটে গেছে টিজার প্রকাশ পাওয়ার পর। ছবির কয়েকটি দৃশ্য নিয়ে মধুর ভান্ডারকার বিতর্কের মুখে পড়বেন এমন একটা গুঞ্জন শোনা যায় আগেই। আর সেটাই হয়েছে। কয়েকটি নয়, বেশ কিছু দৃশ্যেই রয়েছে যৌনতা আর নগ্নতা।
এখন বলিউডে সমালোচনার অন্যতম বিষয় হলো ‘ক্যালেন্ডার গার্লস’। চারদিকে চলছে তীব্র সমালোচনা। তবে এসব মোটেও গায়ে মাখছেন না মধুর। বরং নতুন চমক নিয়ে আসছেন এমন ধারণা নিয়েই এগিয়ে যাচ্ছেন তিনি।
ছবির কাহিনী খুব বেশি নতুন নয়। তবে পুরনো ছাঁচে নতুন করে কাহিনী আর নতুন সব নায়িকা নিয়েই নির্মাণ হয়েছে ‘ক্যালেন্ডার গার্লস’। বিতর্ক যেমনই হোক, যারা অনেক বেশি প্রত্যাশী ছিলেন তাদের সত্যিই মুগ্ধ করেছে নতুন এ নায়িকাদের সাহসী সব পোজ। তবে বিতর্ক জন্মেছে নগ্নতা আর যৌনতাকে ঘিরে। নির্মাতা মধুর ভান্ডারকার এখন পাত্তা না দিলেও বিষয়টি তার ভাবনার বড় কারণ হয়ে দাঁড়াবে শিগগিরই- এমনটাই বলছেন অনেকে।

You Might Also Like