কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি

কোপা আমেরিকার ৪৪তম আসরের ফাইনালে আর্জেন্টিনাকে ট্রাইব্রেকারে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক চিলি। খেলার নির্ধারিত ৯০ মিনিটে কোনো দলই গোল করতে পারেনি। এরপর অতিরিক্ত ৩০ মিনিটেও খেলা নিষ্পত্তি না হওয়ায় শেষ পর্যন্ত খেলার ফলাফল নির্ধারিত হয় ট্রাইব্রেকারে।

বাংলাদেশ সময় শনিবার রাত ২টায় কোপার চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নামে আজেন্টিনা ও স্বাগতিক চিলি। দুই দশকের বেশি সময় ট্রফিহীন আর্জেন্টিনা এবারও ব্যর্থতার পরিচয় দিয়েছে।

আলেক্সি সানচেজের পেনাল্টি শুটে গোল হওয়ার পরই আনন্দে মেতে উঠে চিলির সমর্থকরা। টাইব্রেকারে ৪-১ হওয়াতে একটি শট বাকি থাকতেই শিরোপা লাভ করে চিলি। শুরুটা করেছিলেন হিগুয়ান। গোলপোস্টের উপর দিয়ে শর্ট মেরে। পরে বনেগার শট রুখে দিয়ে নায়ক ব্র্যাভো।

নির্ধারিত সময় গোল শূন্য শেষ হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। দ্বিতীয়ার্ধের খেলা শুর হওয়ার পর আক্রমণ ও পাল্টা আক্রমণে চলে খেলা। আর্জেন্টিনা ও চিলি গোলের জন্য মরিয়া হয়ে খেললেও গোল যেন সোনার হরিণ। ধরাই দিচ্ছে না। অবশ্য দুই দলের গোল রক্ষককে বেশ কয়েকবার কঠিন পরীক্ষা দিতে হয়েছে। আর্জেন্টিনার সামনে বাধার প্রাচীর হয়ে দাঁড়িয়েছেন চিলির গোলরক্ষক ব্র্যাভো। কম যাননি রোমেরোও। বেশ কয়েকবার চিলির আক্রমণ রুখে দিয়ে আর্জেন্টিনার জয়ের সম্ভাবনা জিইয়ে রেখেছেন।

আর্জেন্টিনা একাদশ : রোমেরো (গোলরক্ষক), জাবালেতা, ডেমিচেলিচ ওটামেন্ডি, রোহো, বিউলিয়া, মাশচেরানো, পাস্তোরে, মেসি, আগুয়েরো ও ডি মারিয়া।

চিলি একাদশ : ব্রাভো (গোলরক্ষক), ইসলা, মেডেল, সিলভা, বেয়াউসিজোর, আরানগুইজি, ডিয়াজ, ভিদাল, ভালদিভিয়া, সানচেজ ও ভারগাস।

You Might Also Like