পদ্মশ্রী গ্রহণ করলেন বিদ্যা

ভারতের সর্বোচ্চ সামরিক সম্মাননা পদ্মশ্রী পদক গ্রহণ করলেন বিদ্যা বালান। নয়া দিল্লির রাষ্ট্রপতি ভবনে সোমবার রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর কাছ থেকে তিনি এই পদক গ্রহণ করেন। এর আগে এ উপাধিতে ভূষিত হওয়াকে নিজের জন্য অনেক বড় সম্মানের বলে আখ্যায়িত করেন বলিউডের জনপ্রিয় এই অভিনেত্রী বিদ্যা বালান।   অভিনয়ের জন্য অনেক আগেই জাতীয় পুরস্কার পেয়েছিলেন ‘কাহানি’ ও ‘ডার্টি পিকচার’ দিয়ে খ্যাতি পাওয়া এই তারকা।
‘পা’, ‘ইশকিয়া’, ‘নো ওয়ান কিলড জেসিকা’সহ অনেক ছবিতে বিদ্যার অভিনয় ব্যাপক প্রশংসিত হয়েছে। পদ্মশ্রী উপাধিতে ভূষিত হওয়ার পর আবেগঘন কণ্ঠে বিদ্যা বলেছিলেন, “আমার দেশের সরকারের কাছ থেকে এই পুরস্কার গ্রহণ করতে পারাটা আমার জন্য অনেক বেশি অহঙ্কারের। আমার পরিবারের প্রতি আমি এই সম্মান উৎসর্গ করছি, যারা আমাকে তৈরি করেছে, আমাকে!”
বিদ্যা আরো বলেন, “আমি বিস্মিত। আমি অনেক অনেক বেশি আনন্দিত। আমি সম্মানিত…! এই পরিস্থিতিতে আবেগ ও কৃতজ্ঞতা প্রকাশ করার ভাষাও আমি হারিয়ে ফেলেছি।”
বিদ্যার পাশাপাশি বলিউড অভিনেতা পরেশ রাওয়াল, বাঙালি অভিনেত্রী সুপ্রিয়া দেবী ও সাবিত্রী চট্টোপাধ্যায়কেও এ বছর পদশ্রী উপাধিতে ভূষিত করা হয়।

 

You Might Also Like