ছাতকে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ : আহত ১০

জেলার ছাতক উপজেলার কারারুকা ইউনিয়নের রাজাপুর বাজারে মানব বন্ধন ও সমাবেশ ডাকাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন।

বুধবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে পাঁচজনের নাম জানা গেছে। এরা হলেন-বিল্লাল (২৮), তারেক (২২), শামীম (৩০), আনোয়ার হোসেন (৩৫) ও আলী হোসেন (৩২)। এদের মধ্যে বিল্লালকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার(পূর্ব) সাইফুল ইসলমের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুলের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে রাজারপুর বাজার এলাকায় সকাল ১০টায় সমাবেশের ডাক দেয় স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক গ্রুপ। অপরদিকে, একই সময়ে একই স্থানে তাদের রাজনৈতিক প্রতিপক্ষ ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী গ্রুপও মানববন্ধনের ডাক দেয়। সকালে নিজেদের কর্মসূচি পালনের জন্য ওই এলাকায় গেলে বিবদমান এ দু’টি পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এতে উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হন।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুণ অর রশীদ চৌধুরী বিষয়টি শীর্ষ নিউজকে নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ১৮ জুন ছাতক পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর গাড়িতে উপজেলার গোবন্দগঞ্জ পয়েন্টে হামলা চালায় প্রতিপক্ষের নেতাকর্মীরা। এ ঘটনায় ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরীকে প্রধান আসামি করে থানায় মামলা দায়ের করা হয়।

এর আগে এ ঘটনাকে কেন্দ্র করে ২৬ জুন উভয় গ্রুপ উপজেলার জাউয়া বাজারে একই সময়ে কর্মসূচি ঘোষণা করলে সেখানে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

You Might Also Like