কুবানি শহরে আবার আইএসআইল’র হামলা : নিহত প্রায় ৫০

তুরস্ক সীমান্তবর্তী সিরিয়ার কুবানি শহরে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল’র সাম্প্রতিক হামলায় কুর্দি যোদ্ধাসহ অন্তত ৩৫ জন বেসামরিক নাগরিকসহ নিহত হয়েছে। বৃহস্পতিবার সন্ত্রাসীরা কুবানি শহরের কাছে একটি গাড়ি বোমা বিস্ফোরণের মাধ্যমে হামলা শুরু করে।

লন্ডনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জনিয়েছে, অন্তত ৩৫ জন বেসামরিক নাগরিক ও কুর্দি যোদ্ধা নিহত হয়েছে। এছাড়া গাড়ি বোমা হামলার স্থলে এবং শহরের কেন্দ্রস্থলের সংঘর্ষে ১৪ জন আইএসআইএল সন্ত্রাসী নিহত হয়।

এর কয়েক ঘণ্টা পর সীমান্তে আরো দুটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানো হয় কিন্তু এতে কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায় নি। এক বিবৃতিতে আইএসআইএল বলেছে, তাদের সন্ত্রাসী যোদ্ধারা কয়েকটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে এবং কুবানি শহরের কয়েকটি ফ্রন্টে বহুমুখী হামলা চালিয়েছে।

সম্প্রতি, কুবানি শহরের কেন্দ্রস্থলে আইএসআইএল সন্ত্রাসী ও কুর্দি পিশমার্গা যোদ্ধাদের মধ্যে সংঘর্ষের তীব্রতা বেড়েছে। কয়েক মাস আগে এ শহর থেকে কুর্দি যোদ্ধাদের হামলায় দিশেহারা হয়ে পালিয়েছিল সন্ত্রাসীরা। কিন্তু তারা আবার সংগঠিত হয়ে শহটিতে হামলা শুরু করেছে।

You Might Also Like