খাঁচায় পুরে পানিতে ডুবিয়ে মানুষ মারল আইএসআইএল

ইরাকে তৎপর উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল এবার খাঁচায় পুরে পানিতে ডুবিয়ে মানুষ হত্যা করেছে। গলা কেটে এবং আগুনে পুড়িয়ে জীবন্ত মানুষ হত্যা করার মতো এবারের এ বর্বরোচিত হত্যাকাণ্ডেরও ভিডিও চিত্র প্রকাশ করেছে তাকফিরি সন্ত্রাসীরা।

পানিতে ডুবিয়ে হত্যা করার পাশাপাশি মাথায় বোমা বেধে বিস্ফোরণ ঘটিয়ে এবং আরপিজি নিক্ষেপ করেও একদল ইরাকিকে হত্যা করেছে সন্ত্রাসীরা।

তাকফিরি সন্ত্রাসীরা তাদের নিজস্ব ওয়েবসাইটে সাত মিনিটের একটি ভিডিও প্রকাশ করে এসব পাশবিক হত্যাকাণ্ডের দৃশ্য জনসম্মুখে তুলে ধরেছে। আইএসআইএল দাবি করেছে, তাদের হাতে নিহত এসব ব্যক্তি ইরাক সরকারের পক্ষে গুপ্তচরবৃত্তি করেছে এবং তাদের অবস্থানের কথা সরকারি সেনাদের জানিয়ে দিয়েছে।

প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, পাঁচ ইরাকি পুরুষকে একটি লোহার খাঁচায় ঢুকিয়ে পানির নীচে নামিয়ে দিয়ে হত্যা করা হচ্ছে। এ ধরনেরই একটি খাঁচায় ঢুকিয়ে এ বছরের গোড়ার দিকে জর্দানের একজন পাইলটকে আগুনে পুড়িয়ে হত্যা করেছিল আইএসআইএল। এ ছাড়া, তিন ইরাকিকে একটি গাড়ির মধ্যে বসিয়ে আরপিজি নিক্ষেপ করে গাড়িটি উড়িয়ে দেয়ার দৃশ্য রয়েছে সন্ত্রাসীদের প্রকাশিত ভিডিওতে। সেইসঙ্গে অন্তত সাত ব্যক্তির গলায় বোমা ঝুলিয়ে তার বিস্ফোরণ ঘটায় আইএসআইএল জঙ্গিরা।

ইরাক ও সিরিয়ার বিস্তীর্ন এলাকা দখলে নিয়ে কথিত খেলাফত প্রতিষ্ঠা করেছে আইএসআইএল। কিন্তু নিজেদের নিয়ন্ত্রিত এলাকায় ইতিহাসের পাশবিকতম হত্যাকাণ্ড ও মানবতাবিরোধী অপরাধ চালিয়ে বিশ্বব্যাপী কুখ্যাত হয়ে উঠেছে এ তাকফিরি গোষ্ঠী।

You Might Also Like