তীব্র তাপদাহের কবলে বন্দরনগরী করাচি: মৃতের সংখ্যা বেড়ে ৭০

তীব্র তাপদাহের কবলে পড়া বন্দরনগরী করাচিতে মৃতের সংখ্যা বেড়ে ৭০ জনে দাঁড়িয়েছে। পবিত্র রমজান শুরুর পর থেকে রোববার রাত পর্যন্ত এসব মৃত্যুর ঘটনা ঘটেছে বলে স্থানীয় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

করাচির জিন্নাহ পোস্ট গ্রাজুয়েট মেডিক্যাল সেন্টারের জরুরি বিভাগের প্রধান ডাক্তার সিমিন জামালি জানান, শনিবার রাত থেকে তারা ৫০টি মৃতদেহ পেয়েছেন। এর মধ্যে শনিবার রাতে আনা হয় ১০টি মৃতদেহ এবং বাকিগুলো আনা হয়েছে রোববার।

ডাক্তার জামালি জানান, তারা হয়তো নানা ধরনের রোগে ভুগছিলেন কিন্তু বেশিরভাগেরই মৃত্যু হয়েছে হিটস্ট্রোকে। নিহতদের মধ্যে বেশিরভাগ ছিলেন বয়সে প্রবীণ। অবশ্য বেশকিছু তরুণও মারাত্মক অবস্থায় হাসপাতালে ভর্তি হয় এবং চিকিৎসা চলা অবস্থায় তারা মারা গেছে। ডাক্তার সিমিন জানান, জিন্নাহ হাসপাতালে মারা যাওয়া সবাই পুরুষ ছিলেন।

এদিকে, করাচি মেট্রোপলিটন কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের পরিচালক সালমা কাউসার জানান, গত ২৪ ঘণ্টায় আব্বাসি শহীদ হাসাপাতলে ২৭টি মৃতদেহ আনা হয়েছে এবং তারা সবাই তাপদাহে মারা গেছে।

অন্যদিকে, এহদি ফাউন্ডেশনের মুখপাত্র জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় সোহরাব গোথ এহদি মর্গে ১৫০টি মৃতদেহ আনা হয়েছে। তবে এসব লোকের মৃত্যুর সঠিক কারণ তাদের জানা নেই।

You Might Also Like