নাশকতার ৩ মামলায় মির্জা ফখরুলের জামিন

রাজধানীর পল্টন থানার দায়ের করা নাশকতার তিন মামলায় জামিন পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ তিন মামলায় জামিন পাওয়ায় মুক্তি পেতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

আজ (রোববার) বিচারপতি মোহাম্মদ রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ এ জামিন দেন। এ তিন মামলা ছাড়াও গ্রেফতার দেখানো অন্য সব মামলায় আগেই জামিন পেয়েছেন তিনি। ফলে কারাগার থেকে মুক্তি পেতে মির্জা ফখরুলের আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন ফখরুলের আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবদীন।

এর আগে ১৮ জুন অন্য তিনটি মামলায় মির্জা ফখরুলকে জামিন দেন বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি আবদুর রবের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

১৬ এপ্রিল পল্টন থানায় করা নাশকতার একটি মামলায় ফখরুলকে ছয় মাসের অন্তর্বর্তী জামিন দিয়েছিলেন আদালত। একই সঙ্গে পল্টন থানার আরও দুটি ও মতিঝিল থানার একটি মামলায় তাকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে দুই সপ্তাহের রুল দেয়া হয়। ১৮ জুন ওই রুলের শুনানি শেষে পল্টন থানার দুটি ও মতিঝিল থানার একটি মামলায় তাকে জামিন দেয়া হয়।

গত ৬ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাব থেকে বের হওয়ার সময় নাশকতার মামলায় গ্রেফতার করা হয় ফখরুলকে। গত ৮ জানুয়ারি তাকে পাঠানো হয় কাশিমপুর কারাগারে। গ্রেফতারের পর তাকে তিনবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালে এনে চিকিৎসা দেয়া হয়।

You Might Also Like