সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণের তীব্র নিন্দা

প্রবাসের বিশিষ্ট সাংবাদিক, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র বার্তা সম্পাদক হাবিবুর রহমানের সঙ্গে ব্রঞ্চের জনৈকা নাসরিন আহমেদ গত ১৭ মার্চ সোমবার রাতে চরম আশোভন আচরণ করেছেন। এছাড়াও পেশাগত দায়িত্ব পালনের সময় ও সত্যনিষ্ঠ সংবাদ প্রকাশের কারণে নিউইয়র্কের সাংবাদিকদের নানাভাবে লাঞ্ছনা ও বিব্রতকর পরিস্থিতির সম্মুখিন হওয়ার প্রতিবাদ জানাতে গত ১৯ মার্চ এক সভা অনুষ্ঠিত হয়। নিউইয়র্কের সাংবাদিকদের তাৎক্ষনিক এই সভায় সভাপতিত্ব করেন সাপ্তাহিক আজকাল পত্রিকার সম্পাদক আহমেদ মুসা।

Protest_2সভার সিদ্ধান্ত্ মোতাবেক আগামী ২৪ মার্চ সোমবার সন্ধ্যা ৬টায় জ্যাকসন হাইটসে প্রবাসের সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সম্পাদক এবং সাংবাদিকদের বৃহত্তর সভায় পরিস্থিতি আলোচনা ও প্রতিকারের কর্মসূচী নেয়া হবে। সভায় ইতিপূর্বে বিভিন্নভাবে প্রবাসের একাধিক সাংবাদিক বিভিন্নজন কর্তৃক অশোভন আচরণের শিকার হওয়ার ঘটনার নিন্দাসহ উল্লেখিত নাসরিন আহমদের সকল খবর বয়কটের সিদ্ধান্ত্ হয়েছে। ভবিষ্যতে এমন ধরনের ঘটনার যাতে আর পুনরাবৃতি না ঘটে তার জন্য কঠোর সিদ্ধান্ত্ নেয়ার পাশাপাশি সাংবাদিক ও সাংবাদিকতার পেশাগত মর্যাদা রক্ষায় সকল সাংবাদিকের ঐক্যের উপরও গুরুম্ত্বারোপ করা হয়। উল্লেখ্য, সাপ্তাহিক বাংলা পত্রিকায় প্রকাশিত একটি খবরকে কেন্দ্র করে নাসরিন আহমেদ গত ১৭ মার্চ সোমবার রাতে ব্রঙ্কসের নিরব রেষ্টুরেন্টে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের সামনেই সাংবাদিক হাবিবুর রহমানের সাথে আকস্মিকভাবে চরম অশোভন আচরণ করেন। ঘটনার ব্যাপারে হাবিবুর রহমান আইনী পদক্ষেপ নিচ্ছেন।

Protest_1জ্যাকসন হাইটস্থ সাপ্তাহিক দেশবাংলা ও বাংলা টাইমস মিলনায়তনে গত ১৯ মার্চ সন্ধ্যায় আনুষ্ঠিত সাংবাদিকদের এই সভায় ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন সাপ্তাহিক এখন সময় সম্পাদক কাজী শামসুল হক, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টিভি’র সিইও আবু তাহের, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, আইঅন বাংলাদেশ টিভি’র পরিচালক রিমন ইসলাম, সাপ্তাহিক আজকাল-এর প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো,সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন, বাংলা পত্রিকা’র বিশেষ প্রতিনিধি শেখ সিরাজুল ইসলাম, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক রানার সম্পাদক এনামুর রেজা দিপু, টাইম টিভি’র নিউজ এন্ড কারেন্ট অ্যাফেয়ার্স কনসালটেন্ট ফরিদ আলম, টাইম টিভির’র বিশেষ প্রতিনিধি আবিদুর রহীম ও সৈয়দ ইলিয়াস খসরম্ন, আজকাল-এর নির্বাহী সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, সাপ্তাহিক দেশবাংলা ও বাংলা টাইমস-এর নির্বাহী সম্পাদক আলমগীর সরকার, সাপ্তাহিক রানার-এর নির্বাহী সম্পাদক সানজিদ তুহিন, আজাদ ভিশন-এর আজাদ আহমেদ ও সাকিনা ডেনী। সভা রপরিচালনা করেন বার্তা সংস্থা ইউএনএ’র সম্পাদক সালাহউদ্দিন আহমেদ। সভায় সাপ্তাহিক আজকাল-এর সাংবাদিক হাসানুজ্জামান সাকি, বাংলা পত্রিকা ও টাইম টিভি’র বিশেষ প্রতিনিধি বেলাল আহমেদ, সামিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত্ মোতাবেক সভার পরবর্তী কার্যক্রম অব্যাহত রাখতে এবং ২৪ মার্চের সভা সফল করতে ৫ সদস্যের একটি লিয়াজোঁ/এ্যাকসন কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান আহমেদ মুসা এবং সদস্যবৃন্দ হচ্ছেন শেখ সিরাজুল ইসলাম, এনামুর রেজা দিপু, মোহাম্মদ সাঈদ ও সালাহউদ্দিন আহমেদ।

You Might Also Like