জিম্বাবুয়েকে ঘুষ দেয়নি পাকিস্তান!

২০০৯ সালের পর প্রথম কোনো টেস্ট খেলুড়ে দেশ হিসেবে পাকিস্তান সফরে যায় জিম্বাবুয়ে। তখন বলা হয়েছিল দুদেশের মধ্যে সম্পর্ক ভালো থাকার কারণেই পাকিস্তান সফরে এসেছে স্প্রিং বক খ্যাত জিম্বাবুয়ে। কিন্তু পাকিস্তান সফর শেষ করে যাওয়ার পরই গুজব রটে যে জিম্বাবুয়েকে মোটা অঙ্কের টাকা দিয়েই এনেছিল পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড)।

টাকা দেওয়ার বিষয়টি অবশ্য স্বীকার করেছে পিসিবি। কিন্তু সেটা ঘুষ হিসেবে দেয়নি বলে জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। তিনি জানিয়েছেন জিম্বাবুয়েকে টাকা দেওয়ার বিষয়টি আগে থেকেই নির্ধারিত ছিল। শাহরিয়ার খান আরো জানিয়েছেন জিম্বাবুয়ে সিরিজে তাদের শতভাগ টিকিট বিক্রি হয়েছে। বেশ লাভও হয়েছে তাদের। সেখান থেবেই একটা অংশ জিম্বাবুয়েকে দিয়েছে। তবে সেটা ঘুষ হিসেবে নয়। খুশি হয়ে।

এ বিষয়ে তিনি বলেন, ‘এটা আসলে চুক্তির একটি অংশ ছিল। এটার মানে এই নয় যে পাকিস্তানে সফর করতে আসা সব দলকেই আমরা টাকা দিব। আসলে জিম্বাবুয়ের সিরিজটি ছিল ব্যতিক্রম কিছু। জিম্বাবুয়ে সফরে আসায় আমরা তাদের কাছে খুবই কৃতজ্ঞ। আগস্টে আমরা জিম্বাবুয়ে সফরে যাব। পরবর্তী সিরিজগুলো হবে দ্বিপাক্ষিক। কেউ আমাদের দেশে সফরে আসলে, আমরাও তাদের দেশে সফরে যাব। এটা খুবই সাধারণ একটি বিষয়।’

গুজব উঠেছে পাকিস্তান সফরে আসার জন্য জিম্বাবুয়ের প্রত্যেক খেলোয়াড়কে সাড়ে ১২ হাজার ডলার করে দেওয়া হয়েছে। যা তাদের মাসিক মূল বেতনের দ্বিগুণের চেয়ে বেশি। এ জন্য পিসিবি জিম্বাবুয়েকে মোট ৫ লাখ ডলার দেয়।

You Might Also Like