সেলসম্যান হিসেবে মোদি খুবই চমৎকার: বি চৌধুরী

সেলসম্যান হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খুবই চমৎকার বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি ও সভাপতি বিকল্পধারা বাংলাদেশ অধ্যাপক ড. একিউ এম বদরুদ্দোজা চৌধুরী।
শুক্রবার (১২ জুন) সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলের বেলকুনি হলে জাতীয় পার্টির সংসদ সদস্যা একেএম মাঈদুল ইসলাম মুকুল রচিত “আত্মসত্ত‍ার রাজনীতি এবং আমার ভাবনা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
বি চৌধুরী বলেন, নরেন্দ্র মোদির কথা, বক্তব্য ও উপস্থাপনা খুবই সুন্দর। আমরা তার বক্তব্য ও উপস্থাপনায় খুব মুগ্ধ।
তিনি বলেন, সম্প্রতি বাংলাদেশে সফরকালে মোদি আমাদের ওপর হিন্দি ভাষা চাপিয়ে দিয়ে গেলেন। আমরা যে হিন্দুস্তানি তিনি জানলেন কি করে?
সাবেক এই রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের ২২টি বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর মধ্যে ছিটমহল চুক্তিতে তিনি ৪৮ হাজার লোকের সমস্যা সমাধান করেছেন। কিন্তু তিস্তা পাড়ের ২ কোটি মানুষের সমস্যা সমাধানের কি হবে। এ বিষয়টি এখনো অনিশ্চিত। আর যে চুক্তিগুলো হয়েছে, সেগুলো আমরা জিতেছি না হেরেছি এ বিষয় বুঝা যাবে এক বছর পর।
তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, বিএনপির ২টি রাজনীতিক আমল অতিবাহিত হয়েছে। এর মধ্যে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের একটি, খালেদা জিয়ার একটি। বর্তমানে চলছে বিএনপি-জামায়াতের রাজনীতি। এ কারণে তিনি বিএনপিকে জামায়াত পন্থি বলেও আখ্যা দিয়েছেন।
বি চৌধুরী বলেন, যদি বিএনপি বাঁচতে চায় তাহলে তাদেরকে গ্রামে গ্রামে যেতে হবে। সাধারণ মানুষের সঙ্গে কথা বলতে হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, বিএনপি চেয়ারপারসনের ‍উপদেষ্টা ইনাম আহম্মেদ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ারুল্লাহ চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতি কবি আব্দুল হাই শিকদার প্রমুখ।

You Might Also Like