মিয়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে ভিয়েনাস্থ জাতিসংঘ কার্যালয়ের সম্মুখে প্রতিবাদ সমাবেশ

মিয়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে ৯ জুন মঙ্গলবার, দুপুর ১২.০০টায় ইউরেশিয়া হিউম্যান রাইটস এর উদ্যোগে অষ্ট্রিয়ার ভিয়েনা ইন্টারন্যাশনাল সেন্টারের (জাতিসংঘ কার্যালয়) সম্মুখে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি মুহাম্মাদ রফিকুল ইসলাম। মোশাররফ হোসাইনের পরিচালনায় উক্ত সমাবেশে বক্তব্য রাখেন হাবিবুর রহমান জামাল, বাইতুল মামুর ১০ মসজিদের ইমাম ও খতিব শায়খ আব্দুল মতিন আযহারী, মসজিদুল ফালাহর ইমাম ও খতিব শায়খ মুহিউদ্দীন মাসুম, বাইতুল মামুর ২০ মসজিদের ইমাম ও খতিব শায়খ মুমিনুল ইসলাম, মসজিদুল ফালাহর সহকারী ইমাম ও খতিব শায়খ আব্দুস সাত্তার, আব্দুস সালাম, জসিম উদ্দিন সরকার, হাওলাদার কামাল, দেলোয়ার হোসেন, জাকারিয়া সাইমুম ও জাহিদ মোশাররফ।

প্রতিবাদ সমাবেশ থেকে নেতৃবৃন্দ আবিলম্বে মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের উপর আমানবিক নির্যাতন বন্ধ করতে, সাগরে ভাসমান নর-নারীদের আশ্রয় দিতে, তাদেরকে মিয়ানমারের নাগরিক হিসেবে স্বীকৃতি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জাতিসংঘ, ওআইসি, ইউরোপিয় ইউনিয়ন, হিউম্যান রাইটস ওয়াচসহ সকল মানবাধিকার সংগঠনগুলোর প্রতি আহবান জানান । সেইসাথে অসহায় মুসলিমদের সাহায্যে এগিয়ে আসতে বিশ্বের সকল সচেতন মানুষ ও মুসলিম রাষ্ট্র ও সরকার প্রধানদের আহবান জানান হয়।

সমাবেশ শেষে নেতৃবৃন্দ জাতিসংঘ মহাসচিব বান কি মুন এর নিকট লিখিত স্বারকলিপি পেশ করেন।

সমাবেশে শিহাব উদ্দিন, মহিউদ্দিন, গাজী হাসান, আউয়ুবুর রহমান, এহসানুল হক আলম, শেখ শামসুজ্জামান আলম, জাকির হোসেন, আতাউল ইসলাম, নাসির উদ্দিন, মাহবুবে আলম সহ অর্ধ শতাধিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

You Might Also Like