কালীগঞ্জে ৯ টন সুতাসহ ৭ ছিনতাইকারী আটক

নয় টন সুতাসহ ছিনতাইকারীকে দলের সাত সদস্যকে আটক করেছে কালীগঞ্জ থানা পুলিশ। আটকৃতদের মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় গাজীপুর জেল হাজতে পাঠানো হয়েছে।

থানা সূত্রে জানা যায়, চলতি মাসের ৪ তারিখে আনুমানিক রাত সাড়ে ১০টায় টঙ্গীর নিশাদ নগর এলাকার সুপ্রভ কম্পোজিট নিট লিমিটেড থেকে দুটি কাভার্ড ভ্যানে (ঢাকা মেট্রো-ম-০৫-০১৪৪ ও ঢাকা মেট্রো-ট-১১-৬১৭১) করে নয় টন সুতা নরসিংদী জেলার মধাবদীর হক ট্রের্ডাস ক্রয় করে নিয়ে যাচ্ছিল। কিন্তু পথিমধ্যে কালীগঞ্জ পৌর এলাকার বাইপাস সড়ক থেকে ওই সুতা ছিনতাই হয়।

সূত্র জানায়, ঘোড়াশাল শহীদ ময়েজ উদ্দিন সেতু সংলগ্ন রাস্তায় পিছন থেকে অজ্ঞাত নম্বরের একটি সাদা রংয়ের প্রাভেটকার এসে কাভার্ড ভ্যান দুটির গতি রোধ করে। ওই প্রাইভেটকার থেকে নরসিংদী শিবপুরের চরবুদ্ধি গ্রামের বেলায়েত হোসেনের ছেলে মো. শাহাদাৎ হোসেন (২৭) ও একই জেলা উপজেলার কামারগাঁও গ্রামের আনোয়ারের ছেলে মশিউর (৩৫) সহ অজ্ঞাত আরো ৩/৪ জন লোক নেমে আসে।

পরে তারা কাভার্ড ভ্যানের ড্রাইভার মানিকের সহযোগীতায় সুতা ভর্তি ভ্যান দুটি ছিনতাই করে পালিয়ে যায়। এ ব্যাপারে ভ্যান চালক মানিক ঘটনার পরদিন (৫ জুন) সকালে কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

তারই প্রেক্ষিতে কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) তরিকুল ইসলাম ও এএসআই ওবায়দুর সঙ্গীয় ফোর্স নিয়ে নরসিংদী মডেল ও শিবপুর থানা পুলিশের সহযোগীতায় চালক মানিককে সঙ্গে নিয়ে টানা চার দিন নরসিংদীর বিভিন্ন স্থানে অভিযান চালায়।

অভিযানে আজ মঙ্গলবার ভোর ৪টায় মাধবদী গরুর হাট এলাকা থেকে ৬৫ বেল (৩২৫০ কেজি) ও শিবপুর থানার পুটিয়া এলাকার ডি. এন ফ্যাক্টরি থেকে ১১৫ বেল (৫৭৫০ কেজি) সুতা উদ্ধার করা হয়। এর সঙ্গে জড়িত চালক ও হেলপারসহ সাত জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- চালক নরসিংদী সদরের শীলমান্দি গ্রামের আবুল মিয়ার ছেলে মমিন (৩৫), চালকের সহকারী একই জেলার শিবপুরের সৈয়দ নগর গ্রামের অসিম উদ্দিনের ছেলে লোকমান (১৮), একই উপজেলার কামারগাঁও গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে মাইনুদ্দিন (৫২), পুটিয়া গ্রামের সুরেন্দ্র দেবনাথের ছেলে যোগেষ চন্দ্র দেবনাথ (৪০) ও হরিদাস দেবনাথ (৩৫), সৈয়দ নগর গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে আসাদ মিয়া (৩২) এবং কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার মাগুড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে মানিক (২৬)।

এ ব্যাপারে হক ট্রের্ডাসের ম্যানেজার সঞ্জয় দেবনাথ বাদী হয়ে মঙ্গলবার সকালে কালীগঞ্জ থানায় একটি ছিনতাই (মামলা নং ৫) মামলা দায়ের করেন। আটককৃতদের বেলা সাড়ে ১১টায় গাজীপুর জেল হাজতে পাঠানো হয়।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মুস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

You Might Also Like