‘মেরে লাশ মাছকে খাওয়াবো’

ফিলিপাইনের ডাভাও শহরের মেয়র ও আগামী বছর জাতীয় নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী ফেলিম কাইন বলেছেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে সন্ত্রাসীদের ব্যাপক হারে বিচারবর্হিভূতভাবে হত্যা করবেন। একই সঙ্গে তিনি সন্ত্রাসীদের হত্যা করে তাদের লাশ ম্যানিলা সাগরে ফেলে মাছ দিয়ে খাওয়াবেন। রোববার স্থানীয় একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

সাক্ষাৎকারে কাইন বলেন, তিনি প্রেসিডেন্ট পদের জন্য লালায়িত নন। সন্ত্রাসীদের প্রতি হুমকি দিয়ে তিনি বলেন, ‘ তবে যদি আমি প্রেসিডেন্ট নির্বাচিত হই, তাহলে সবচেয়ে ভালো তোমরা পালিয়ে যাও। আমি তোমাদের সবাইকে হত্যা করবো।

মানবাধিকার সংগঠনগুলির দাবি, ১৯৯০ সালের পরে কাইন মেয়র থাকাকালে ডাভাও শহরে ১ হাজারেরও বেশি বিচারবর্হিভূত হত্যাকাণ্ড ঘটেছে। মাদকপাচারকারী, ছোট ছোট সন্ত্রাসী এমনকি রাস্তার শিশুদেরও হত্যার সঙ্গে কাইন ও ডাভাও পুলিশের সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে।

ওই ডেথ স্কয়াডের সঙ্গে কাইনের সম্পর্ক ছিল কিনা জানতে চাইলে তা স্বীকার করে তিনি বলেন, ‘সত্য, এটা সত্য।’

তিনি বলেন, ‘আমি কোন অপরাধ করতে চাই না। তবে ঈশ্বর যদি আমাকে ক্ষমতায় বসান, তাহলে তোমরা মজা টের পাবে। ওই এক হাজার দশ হাজারে গিয়ে ঠেকবে। আমি তোমাদের ম্যানিলা সাগরে নিক্ষেপ করবো এবং সেখানকার মাছের খাবার বানাবো।’

You Might Also Like