‘ডালমিয়া হলেন বাংলাদেশ ক্রিকেটের গডফাদার’

বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালের পর যে ভাবে বাংলাদেশে ভারত-বিরোধী সেন্টিমেন্ট আছড়ে পড়েছে এবং তারও আগে প্রকাশ্য দিবালোকে বিভিন্ন ব্লগারদের খুন হওয়াতেই নাকি ভারতীয় ক্রিকেটাররা উদ্বিগ্ন। প্রকাশ্যে কিছু না বললেও তাদের কারও কারও দুর্ভাবনা, আবার ক্রিকেট ঘিরে এমন উত্তেজক কিছু ঘটে না তাদের নিরাপত্তা বিঘ্নিত হয়? এমন এক প্রশ্নের জবাবে আইসিসির সাবেক সভাপতি মোস্তাফা কামাল এই মত প্রকাশ করেন।

কামাল বলেন, বিন্দুমাত্র কোনও আশঙ্কা নেই। বরঞ্চ গোটা দেশ উদ্বেল হয়ে ভারতীয় সিরিজের দিকে তাকিয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে হাজির থাকবেন ওয়ান ডে দেখতে। জগমোহন ডালমিয়াকে কাল দেখা করে আমরা বিশেষ আমন্ত্রণ জানাবো অন্তত এক দিনের জন্যেও আসার জন্য। ডালমিয়া হলেন বাংলাদেশ ক্রিকেটের গডফাদার। ওনার জন্যই আমরা টেস্ট স্ট্যাটাস পাই। সেই ঋণ বাংলাদেশ ভোলেনি।

বিশ্বকাপে বাংলাদেশকে ভারত হারানোর পর কামালের মন্তব্য অনেকের মতে উত্তেজনা বাড়ে এমন প্রশ্নের জবাবে মোস্তফা কামাল বলেন, একটা কথা ভাল করে বুঝুন। আমি কিন্তু ইন্ডিয়ার এগেনস্টে বলিনি। আমি একটা লোকের এগেনস্টে বলেছিলাম। আইসিসির প্রেসিডেন্ট ছিলাম আমি। উনি চেয়ারম্যান।

তিনি আরো বলেন, অপারেশনের দায়িত্ব ওর হাতে। মেলবোর্নে সে দিন উনি আমাদের ম্যাচে স্পাইক্যাম কেন রাখেননি বলতে পারেন? কেন টিভি রিপ্লের বেছে বেছে সে দিনই ব্যবস্থা করা হয়নি? মাহমুদউল্লাহর ক্যাচটা তো লাইনের বাইরে থেকে ধরা। অথচ টিভিতে দেখায়ইনি। স্কোরবোর্ডের ওপরে যে দেখাচ্ছিল ইন্ডিয়া জিতেগা জিতেগা, এটা কী? এটা তো আইসিসির স্পেস। সেখানে একটা টিমের প্রতি এমন পক্ষপাত দেখানো হবে কেন? এগুলো সব শ্রীনির কীর্তি। ফেয়ার প্লে-তে এই লোকটা বিশ্বাসই করে না।

You Might Also Like