পর্নো ছবিতে মজেছিলেন বিন লাদেন!

মৃত্যুর তিন বছর পর ফাঁস হল এক চাঞ্চল্যকর তথ্য। যে তথ্যে রীতিমতো হইচই পড়েছে মার্কিন সেনা সদর দপ্তর পেন্টাগনে। আলকায়দা প্রধান ওসমা বিন লাদেনের সম্পর্কে পাওয়া এই তথ্যে হতবাক মার্কিন গোয়েন্দারা। লাদেনের মৃতদেহের কাছ থেকে যে সমস্ত নথি উদ্ধার করা হয়েছিল তার মধ্যে পাওয়া গিয়েছে বেশ কিছু সামগ্রী। যা থেকে গোয়েন্দারা নিশ্চিত ওসামা বিন লাদেন পর্নগ্রাফিতে আসক্ত হয়ে পড়েছিলেন। বুধবার এমনই চাঞ্চল্যকর তথ্য ফাঁস করল আমেরিকার এক সংবাদপত্র।

২০১১ সালে লাদেনের গোপন ডেরা থেকে কিছু নথি উদ্ধার করে মার্কিন সেনারা। ওই অভিযানের সময়েই লাদেনের মৃত্যু হয়েছিল। যে নথি উদ্ধার হয়েছিল সেগুলি আরবি ভাষায় লেখা ছিল। সেখানে নথির পাশাপাশি বব বুডওয়ার্ড ও নোম চোমস্কির মত লেখকদেরও বই মিলেছিল।

ইংরেজী সংবাদপত্র দ্য গার্ডিয়ানের মতে সেখানে কিছু অশ্লীল সামগ্রী অর্থাৎ পর্নোগ্রাফিও উদ্ধার করা হয়েছিল। যা সেসময় সেনারা জানায়নি।

বিদেশী বই ও জঙ্গিদের বিবরণ ছাড়াও সেখানে কিছু নকশা ও অন্য সামগ্রীও উদ্ধার করা হয়।

ডিরেক্টর অফ ন্যাশনাল ইন্টেলিজেন্স কার্যালয়ের মতে, এই নথিগুলির সম্পর্কে জানানোর আগে সেগুলি কড়া ভাবে পরীক্ষা করা হয়েছে। এরপরেও ২০১২ সালে তল্লাশি চালিয়ে কিছু নথি উদ্ধার করা হয়েছিল সেগুলি মার্কিন সেনা অ্যাকাডেমিতে পরীক্ষা করার পর জানান হয়েছিল।

You Might Also Like