ফুটবল লীগ-২০১৫ : সন্দ্বীপ ও ব্রঙ্কস স্টারের জয়লাভ

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি বছরের ফুটবল লীগের তৃতীয় সপ্তাহের খেলায় সন্দ্বীপ স্পোর্টিং ক্লাব ও ব্রঙ্কস স্টার জয়লাভ করে পূর্ণ পয়েন্ট পেয়েছে। অপরদিকে ওজনপার্ক এফসি ও আইসাব এফসি এবং ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রাদার্স এলায়েন্সর মধ্যকার খেলা দু’টি ড্র হওয়ায় উভয় দল পয়েন্ট ভাগাভাগি করেছে। খেলায় হাতাহাতির কারণে ওজনপার্কের আল আমিন ও আইসাবের অভিকে লাল কার্ড প্রদর্শন করা হয়। লীগের বাইলজ অনুযায়ী আগামী দুই খেলায় আল আমিন ও অভি অংশ নিতে পারবেন না।

সিটির কুইন্স বরোর নিউ টাউন অ্যাথলেটিক মাঠে ১৭ মে রোববার বিকেলে লীগের চারটি খেলা অনুষ্ঠিত হয়। দিনের প্রথম খেলায় সন্দ্বীপ স্পোর্টিং ক্লাব ২-১ গোলে জ্যাকসন হাইটস বাংলাদেশ ক্লাবকে, দ্বিতীয় খেলায় ব্রঙ্কস স্টার ৩-০ গোলে ব্রঙ্কস ওয়ারিয়রকে পরাজিত করে। এছাড়া ওজনপার্ক এফসি ও আইসাব এফসি’র মধ্যে অনুষ্ঠিত তৃতীয় খেলা গোলশুন্য ড্র এবং ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রাদার্স এলায়েন্সের মধ্যকার চতুর্থ খেলাটি ১-১ গোলে ড্র হয়। খবর ইউএনএ’র।

খেলার সংক্ষিপ্ত বিবরণী:  সন্দ্বীপ স্পোর্টিং ক্লাব ও জ্যাকসন হাইটস বাংলাদেশ ক্লাবের মধ্যে অনুষ্ঠি দিনের প্রথম খেলাটি ছিলো আকর্ষনীয়। খেলায় ছিলো আক্রমন পাল্টা আক্রমন। খেলার প্রথমর্ধেই লীগে নবাগত জ্যাকসন হাইটস বাংলাদেশ ক্লাব প্রথমেই গোল করে চমক সৃষ্টি করে। এই অর্ধের ১৪ মিনিটের সময় পেনাল্টি কিক থেকে মিনহাজ গোল করে দলকে এগিয়ে নিয়ে যায় (১-০)। জ্যাকসন হাইটস প্রথমার্ধে জয় ধরে রাখলেও দ্বিতীয়ার্ধের খেলায় তাদেরকে পরাজয় মেনে নিতে হয়। খেলার দ্বিতীয়ার্ধে সন্দ্বীপ স্পোর্টিং ক্লাবের পক্ষে ৩০ মিনিটের সময় আনোয়ার দর্শনীয় শটে গোল করে সমতা ফিরিয়ে আনেন (১-১)। এরপর খেলার শেষ মূহুর্তে অর্থাৎ ৪৮ মিনিটের সময় সন্দ্বীপের পক্ষে মাসুদ জয়সূচক গোলটি করেন (২-১)। খেলায় উভয় দল ভালো খেলে এবং একাধিক গোলে সুযোগ নষ্ট করে। তবে জ্যাকসন হাইটসের খেলা ছিলো চোখে পড়ার মতো।

দিনের দ্বিতীয় খেলায় ব্রঙ্কস স্টার ব্রঙ্কস ওয়ারিয়রের বিরুদ্ধে প্রাধান্য বিস্তার করে খেলে জয় ছিনিয়ে নেয়। খেলার প্রথমার্ধের শুরুতেই ব্রঙ্কস স্টারের পক্ষে খেলার ৫ মিনিটের সময় আজিজ প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (১-০)। এই অর্ধের ২১ মিনিটের সময় অয়ন দ্বিতীয় গোল করে দলের জয়ের ধারা অব্যাহত রাখেন (২-০)। খেলার দ্বিতীয়ার্ধের ৩৭ মিনিটের সময় রকি আরো একটি করে গোল করে ব্রঙ্কস স্টারের জয় পকাপোক্ত করেন।

দিনের তৃতীয় খেলায় ওজনপার্ক এফসি ও আইসাব এফসি প্রতিদ্বন্দ্বিতা করে। খেলাটি গোলশূন্য ড্র হলেও দ্বিতীয়ার্ধের শেষ দিকে একটি ফাউলকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা ঘটে। ফলে কিছু সময়ের জন্য খেলাটি বন্ধ থাকে। ঘটনার সময় ওজনপার্কের আল আমীন ও আইসাব-এর অভি সরাসরি হাতাহাতিতে জড়িয়ে পড়লে রেফারী উভয় খেলোয়ারকে লাল কার্ড প্রদর্শন করেন। লীগের বাইলজ অনুযায়ী আগামী দুই খেলায় আল আমিন ও অভি অংশ নিতে পারবেন না।

দিনের তৃতীয় ও চতুর্থ খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রাদার্স এলায়েন্স অংশ নেয়। খেলাটি ১-১ গোলে ড্র হয়। আকর্ষনীয় এই খেলায় ব্রঙ্কস ইউনাইটেড প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে। খেলার ১৯ মিনিটের সময় নাদিম গোলটি করেন। এরপর জয় ধরে রাখতে ব্রঙ্কস আর গোল পরিশোধের জন্য ব্রাদার্স মড়িয়া হয়ে উঠে। কিন্তু শেষ পর্যন্ত গোল করতে সফল হয় ব্রাদার্সের সুমন। খেলার শেষ মূহুর্তে অর্থাৎ ২/১ মিনিট বাকী থাকতেই সুমন সমতাসূচক গোলটি করেন (১-১)।

এদিকে ফুটবল লীগে মাঠে দর্শকের উপস্থিতি কম হওয়ায় স্পোর্টস কাউন্সিলের কর্মকর্তা ও খেলোয়াররা হতাশা ব্যক্ত করেছেন।

রোববার খেলার দিন মাঠে স্পোর্টস কাউন্সিলের কর্মকর্তাদের মধ্যে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা মনজুর আহমেদ চৌধুরী, সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সাধারণ সম্পাদক আব্দুল বাসিত খান বুলবুল সহ অন্যান্য কর্মকর্তাদের মধ্যে আনোয়ার হোসেন, কবীর চৌধুরী জসি, ওয়াহিদ কাজী এলিন, জাকির হোসেন, মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, আবু তাহির আসাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরবর্তী খেলা: আগামী ২৪ মে রোববার একই মাঠে লীগের আরো চারটি খেলা অনুষ্ঠিত হবে। দিনের প্রথম খেলায় যুব সংঘ ও আইসাব এফসি, দ্বিতীয় খেলায় ব্রাদার্স এলায়েন্স ও জ্যাকসন হাইটস বিসি, তৃতীয় খেলায় ব্রঙ্কস স্টার ও সন্দ্বীপ এসসি এবং চতুর্থ খেলায় সোনার বাংলা ও ব্রঙ্কস ওয়ারিয়র একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

You Might Also Like