ইহুদিবাদী ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় সিরিয়ার অন্তত চার সেনা নিহত ও তিনজন আহত হয়েছে। রাজধানী দামেস্কের উপকণ্ঠে ইহুদিবাদী সেনারা এই হামলা চালায়।

একটি সামরিক সূত্রের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, বুধবার স্থানীয় সময় ১২টা ৪১ মিনিটের সময় উত্তর-পূর্বাঞ্চলীয় তাইবেরিয়াস শহরের আকাশ থেকে ইসরাইলি বিমান বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। তবে লক্ষ্যে আঘাত হানার আগেই সিরিয়ার সেনারা বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে সক্ষম হয়।

সূত্র জানিয়েছে, ইসরাইলি হামলায় সিরিয়ার চার সেনা নিহত ও তিনজন আহত হয়। এছাড়া, হামলায় কিছু বস্তুগত ক্ষয়ক্ষতিও হয়েছে।

এর আগে গত ১৪ এপ্রিল দামেস্কের পশ্চিমাঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলায় চালায় ইসরাইল তবে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে সেসব ক্ষেপণাস্ত্র ভূপাতিত করতে সক্ষম হয় সিরিয়ার সেনারা। সে সময় সিরিয়ার সামরিক সূত্র জানিয়েছিল, অধিকৃত গোলান মালভূমি থেকে দামেস্ক লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইহুদিবাদী সেনারা।
তার আগে ৯ এপ্রিল উত্তর-পশ্চিমাঞ্চলীয় মাসইয়াফ শহরে ইসরাইল ক্ষেপণাস্ত্র হামলা চালায় তবে তাতে সেখানকার কিছু বস্তুগত ক্ষয়ক্ষতি হয়, অন্য কিছু নয়।#

পার্সটুডে