সালাহ উদ্দিনের নামে ইন্টারপোলের রেড অ্যালার্ট

ইন্টারপোলের ঢাকা ইউনিট ভারতের মেঘালয়ে পলাতক সালাহ উদ্দিন আহমদকে গ্রেপ্তার করার জন্য দেশটিতে তাদের ইউনিটের কাছে বার্তা পাঠিয়েছে। ভারতের শিলংয়ে আটকের পর যিনি নিজেকে বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমদ বলে দাবি করেছেন, তাকে গ্রেপ্তার করে বাংলাদেশে ফেরত পাঠানোর অনুরোধ জানিয়ে ইন্টারপোলের ঢাকা অফিস থেকে ভারতীয় পুলিশকে একটি রেড নোটিশ পাঠানো হয়েছে বলে খবর দিয়েছে কলকাতার একটি দৈনিক। মেঘালয় পুলিশের মহাপরিচালক রাজীব মেহতাকে উদ্ধৃত করে কলকাতার ইংরেজি দৈনিক টেলিগ্রাফ আজ বৃহস্পতিবার এই প্রতিবেদন প্রকাশ করেছে।

রাজীব মেহতা টেলিগ্রাফকে বলেছেন, সালাহ উদ্দিনের বিরুদ্ধে বাংলাদেশে বেশ কয়েকটি ফৌজদারি মামলা থাকার কথা জানিয়ে ইন্টারপোলের ঢাকা ইউনিট থেকে ওই অনুরোধ পাঠানো হয়েছে। টেলিগ্রাফকে তিনি বলেন, আমরা গতকাল বুধবার ভারতের সিবিআইয়ের মাধ্যমে ওই নোটিশ হাতে পেয়েছি। আমরা ইতিমধ্যে সিবিআইকে আমাদের উত্তর দিয়েছি।

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদের বিরুদ্ধে ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে এরই মধ্যে মামলা হয়েছে। বাংলাদেশেও তার বিরুদ্ধে রয়েছে বেশ কয়েকটি ফৌজদারি মামলা। যাতে গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে। ইন্টারপোলের ঢাকা ইউনিট গত মঙ্গলবার সালাহ উদ্দিন আহমদকে গ্রেপ্তার করার জন্য বার্তাটি পাঠায়। সেই মোতাবেক ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) কে জানানো হয়েছে বলেও নিশ্চিত খবর পাওয়া গেছে।

You Might Also Like