কালো কোর্ট পড়লেই মুক্তিযোদ্ধা: হাফিজ

যে ব্যক্তি কালো কোর্ট পড়বে তিনিই আওয়ামী লীগের কাছে মুক্তিযোদ্ধা হিসাবে স্বীকৃতি পাবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

শনিবার বিকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘মুক্তিযুদ্ধের ঘোষণা ও জিয়াউর রহমান বীর উত্তম’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, আওয়ামী লীগ সরকার মুখে গণতন্ত্রের কথা বলেন। কিন্তু প্রকৃতপক্ষে তারা গণতন্ত্রকে বিশ্বাস করে না। যারা একাত্তরে রণাঙ্গনে পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছে আওয়ামী লীগের কাছে তারা মুক্তিযোদ্ধা না। কিন্তু যারা কালো কোর্ট পড়বে তারাই হল আওয়ামী লীগ সরকারের কাছে প্রকৃত মুক্তিযোদ্ধা।

মুক্তিযুদ্ধের চেতনাকে বিকৃত করার জন্য আওয়ামী লীগ সরকার প্রতিনিয়ত মিথ্যাচার করছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির এ নেতা বলেন, বর্তমান দেশে কোনো মানবাধিকার নেই। গণতন্ত্রের লেশমাত্র নেই। আওয়ামী লীগ সরকার গণতন্ত্র ও মানবাধিকারকে গলা টিপে হত্যা করেছে।

হত্যা, খুন ও নির্যাতনের মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকার দেশকে একটি পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে বলেও মন্তব্য করেন তিনি।

প্রথম দফা উপজেলা নির্বাচনে ভরাডুবির ফলে আওয়ামী লীগ সরকার দ্বিতীয় দফা উপজেলা নির্বাচনে দলীয় সশস্ত্র ক্যাডার ও আজ্ঞাবহ নির্বাচন কমিশনের মাধ্যমে সারা দেশে ভোটকেন্দ্রগুলো দখল করে জাল ভোট দিয়েছে বলে অভিযোগ করেন হাফিজ উদ্দিন আহমেদ।

আয়োজক সংগঠনের সভাপতি ইশতেয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল প্রমুখ।

You Might Also Like