বাহরাইনে আগ্নিকাণ্ডে ৩ বাংলাদেশি নিহত

বাহরাইনের রাজধানী মানামার একটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শুক্রবার প্রথম প্রহরে মানামার মাখারকা এলাকায় এ ঘটনা ঘটে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার বিভাগের সংশ্লিষ্ট ডেস্কের কর্মকর্তারা নিহতদের মধ্যে দুজনের নাম জানাতে পেরেছেন। এরা হলেন মোশাররফ হোসাইন ও আবু জালাল। তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। মাখারকা এলাকায় দুই তলার ওই ভবন থেকে পুলিশ তিন জনের মরদেহ উদ্ধার করেছে। আরেক জনের অবস্থাও গুরুতর। তিনিও এশীয় বলে জানা গেছে। বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতিতে আরো জানিয়েছে, অগ্নিনিরাপত্তা ব্যবস্থায় অবহেলার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার তদন্ত করা হচ্ছে।

উল্লেখ্য, গত বছরের জানুয়ারিতে মাখারকা এলাকায় অগ্নিকাণ্ডে ১৩ বাংলাদেশির মৃত্যু হয়েছিল। জায়গাটি ছিল শ্রমিকদের জন্য কমিউনিটি ফ্ল্যাট। আগুন ছড়িয়ে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে। এছাড়া গত বছর পূর্ব রিফাতে অগ্নিকাণ্ডে ১০ বিদেশি শ্রমিক নিহত হন।

বাহরাইনে ভারত, পাকিস্তান ও বাংলাদেশ থেকে প্রচুর শ্রমিক যান। কিন্তু তাদের কাজের পরিবেশ ও থাকার ব্যবস্থা অত্যন্ত নিম্নমানের। এ নিয়ে মানবাধিকার সংস্থাগুলো বারবার বলে আসলেও পরিস্থিতির কোনো উন্নতি হয়নি।

You Might Also Like