কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ মানবপাচারকারী নিহত

কক্সবাজারের উখিয়া উপজেলার সোনাপাড়া সৈকত এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে জাফর মাঝি (৪৫) নামে শীর্ষ এক মানবপাচারী নিহত হয়েছে।

এসময় এক পুলিশ সদস্য ও এক আনসার সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি এলজি বন্দুক ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

রবিরবার ভোর সাড়ে ৩টায় এ ঘটনা ঘটে।

নিহত মানবপাচারকারী উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম সোনার পাড়ার জহির আহমদের পুত্র।

কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান আবুল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল সোনার পাড়ায় মানবপাচারকারীদের আস্তানায় অভিযান চালায়। এসময় মানবপাচারকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে উভয়ের মাঝে বন্দুকযুদ্ধ শুরু হয়। পরে মানবপাচারকারীরা পিছু হঠলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় জাফর মাঝিকে উদ্ধার করে পুলিশ।

পরে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসা হয়। ভোর ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, বন্দুকযুদ্ধে পুলিশ সদস্য মোহাম্মদ সোহেল ও আনসার সদস্য মোহাম্মদ মনির আহত হয়। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি দেশীয় এলজি বন্দুক ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

নিহতের বিরুদ্ধে উখিয়া থানায় মানবপাচার সহ পাঁচটি মামলা রয়েছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি।

You Might Also Like