রাসিক মেয়র বরখাস্তের আদেশ বাতিলের দাবি জানিয়েছে বিএনপি

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সাময়িক বরখাস্তের আদেশ বাতিলের দাবি জানিয়েছে বিএনপি।

শুক্রবার সকালে সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানায় রাজশাহী জেলা ও মহানগর বিএনপি। মহানগর বিএনপি কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। তাকে সাময়িক বরখাস্ত করা প্রকৃতপক্ষে জনগণের গণতান্ত্রিক অধিকার, জনগণের সমষ্টিগত ইচ্ছার প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন। এ ঘটনাকে জনগণের গণতান্ত্রিক ক্ষমতা অপহরণ করার দূরভিসন্ধি ও ষড়যন্ত্র দাবি করেন নেতারা।

নেতৃবৃন্দ বলেন, মিথ্যা মামলা দায়ের করে এরই মধ্যে সিলেট ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়রকে বরখাস্ত করা হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে প্রহসণের মাধ্যমে জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারী ভোটার বিহীন নির্বাচনে ক্ষমতা দখল করে সরকার একদলীয় স্বৈরশাসন পাকাপোক্ত করার চেষ্টা করছে। এরই অংশ হিসেবে রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে বরখাস্ত করেছে।

লিখিত বক্তব্যে বলা হয়, সরকারের এমন কর্মকান্ড জাতীকে একদলীয় শাসন, স্বৈরতন্ত্রের শৃংখলে আবদ্ধ করার চক্রান্ত মাত্র। সরকারের এই ধরণের সেচ্ছাচারী কর্মকান্ডের প্রতিবাদ এবং প্রতিহত না করলে অদূর ভবিষ্যতে মানুষের বাক, ব্যক্তি ও গণতান্ত্রিক অধিকার হবে। সরকারের এমন কর্মকান্ডের বিরুদ্ধে দেশবাসীকে প্রতিবাদ-আন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, রাজশাহী জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহম্মেদ। এসময় উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল মনির, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট জাহান পান্না, রাজশাহী বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাবেক সভাপতি অধ্যাপক ড. ফজলুল হক প্রমুখ।

প্রসঙ্গত,পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ রায় হত্যা, নাশকতা ও বিস্ফোরক আইনের ৪টি মামলা আদালত চার্জশীট গ্রহণ করায় রাসিকের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোসাদ্দেক হোসেন বুলবুলকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রনালয়। বৃহস্পতিবার ফ্যাক্সবার্তায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবর এ আদেশ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এর আগে গত ২৩ জানুয়ারি মামলার তদন্তের স্বার্থে পুলিশের দায়ের করা অন্তত: ১৬ মামলার আসামী মেয়র বুলবুলের বরখাস্তের আদেশ চেয়ে পুলিশ সদর দপ্তরে চিঠি পাঠিয়েছিলো আরএমপি। এসব মামলা থেকে গ্রেফতার এড়াতে তিন মাসেরও বেশি সময় ধরে আত্মগোপনে রয়েছেন রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

You Might Also Like