বনানীতে অবৈধ মার্কেট উচ্ছেদকালে ভ্রাম্যমান আদালতের ওপর হামলা : গুলিবিদ্ধ ১০

রাজধানীর বনানীতে ইকবাল টাওয়ার এলাকায় অবৈধ মার্কেট উচ্ছেদকালে সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমানের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালতের ওপর হামলা চালিয়েছে ব্যবসায়ীরা।

এসময় আদালতের সাথে থাকা পুলিশ ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে পুলিশের গুলিতে স্থানীয় ব্যবসায়ীসহ প্রায় ১০ জন গুলিবিদ্ধ হয়েছে। তাদের মধ্যে কয়েকজনকে উদ্ধার করে কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়েছে ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সৃষ্ট এ সংঘর্ষ প্রায় সাড়ে ১২টা পর্যন্ত স্থায়ী হয়। সংঘর্ষে গোলাগুলির শব্দে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

বনানী থানার তদন্ত কর্মকর্তা শেখ শাহীনুর রহমান শীর্ষ নিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ভ্রাম্যমান আদালত নিয়ে অবৈধ মার্কেট উচ্ছেদ করার জন্য আসলে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে ১০ জনের মতো আহত হয়েছে।

বনানী থানার ডিউটি অফিসার (এসআই) ফরিদা পারভীনও ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সিটি ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান বনানী এলাকায় অবৈধ মার্কেট উচ্ছেদ অভিযানে আসলে স্থানীয় ব্যবসায়ীরা হামলা চালায়। এতে পুলিশ তাদেরকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে প্রায় ১০ জনের মতো গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ কয়েকজনকে কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়েছে। তবে ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান অক্ষত রয়েছেন।

তিনি জানান, তাদের এ ভ্রাম্যমান আদালতের বিষয়ে আমাদেরকে কিছু জানায়নি। তার সঙ্গেই পুলিশ নিয়ে এসেছিল।

তিনি আরো জানান, এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

You Might Also Like