জিতলে ভালো, না জিতলে আন্দোলন এই নীতি তাদের: প্রধানমন্ত্রী

বিএনপিকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “জিতলে ভালো, না জিতলে আন্দোলন এই নীতি তাদের।”

আজ (মঙ্গলবার) সকাল ৮টায় ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোটদান শেষে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী জানান, “হার-জিত যাই হোক, নির্বাচনের ফলাফল মেনে নেবেন।”

তিনি বলেন, “আমরা এর আগেও ফলাফল মেনে নিয়েছি। ৫টা সিটি করপোরেশন নির্বাচনে হেরে গিয়েছি তারপরও ফলাফল মেনে নিইনি?”

কোন প্রার্থীকে ভোট দিয়েছেন- এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, “ইলিশ মাছ, পানপাতা এবং ঘুড়ি মার্কায় ভোট দিয়েছি।”

প্রধানমস্ত্রী বলেন, “ভোট দেয়া আমাদের সাংবিধানিক অধিকার। এই অধিকার প্রয়োগ করতে পেরে আমি আনন্দিত। অনেক ত্যাগের বিনিময়ে আমারা এ অধিকার পেয়েছি। জিয়ার সময় হ্যাঁ-না ভোট আর ৯৬-এর ১৫ ফেব্রুয়ারির ভোটেতো আমরা ভোটই দিতে পারিনি। এখন আমরা জনপ্রতিনিধিদের নিশ্চিন্তে ভোট দিতে পারছি। এ জন্যই আমি আনন্দিত।”

সুষ্ঠু নির্বাচন না হলে বিএনপি আন্দোলনে নামবে- এমন বক্তব্যের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, “তারা (বিএনপি) জনগণের মতামত মেনে নেবে না, এটা কী করে হবে। তাদের জনরায় মেনে নেওয়া উচিত।”

বিএনপি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, “অবশ্য তাদের কাজ মানুষ খুন করা। জিয়া আমার মা-বাবা ভাইবোনকে হত্যা করেছে। বেগম জিয়া আমাকে হত্যার চেষ্টা চালিয়েছে। বিএনপি-জামায়াত জানে শুধু খুন খারাবি। তারা কী আন্দোলন করবে, তাদেরতো কোনো জনসম্পৃক্ততাই নেই।”

প্রধান সকাল ৭টা ৫৮ মিনিটে প্রধানমন্ত্রী ভোটকেন্দ্র আসেন। সিটি কলেজের দুই তলার বুথে ভোট দিয়ে তিনি ৮টা ৩ মিনিটে নিচে নামেন। এরপর বেশ কিছুক্ষণের জন্য সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। ৮টা ১৬ মিনিটে তিনি সিটি কলেজ ত্যাগ করেন।

You Might Also Like