ইসিতে যাচ্ছে শত নাগরিকের প্রতিনিধিদল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদের নেতৃত্বে জ্যেষ্ঠ নাগরিকদের একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনে যাবে। তারা নির্বাচন পরিস্থিতি নিয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদের সঙ্গে কথা বলবেন।

আজ বুধবার বিকাল সাড়ে ৩টায় ‘শত নাগরিক কমিটির’ ব্যানারে বিএনপির শুভাকাঙ্ক্ষী ও বিশিষ্ট নাগরিকের প্রতিনিধিদলটি নির্বাচন কমিশনে যাবে।

জানা গেছে, নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার জন্য তফসিল পেছানোর অনুরোধ জানাতে পারেন তারা।

বিএনপির দায়িত্বশীল সূত্রগুলো জানায়, স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে করার সুযোগ না থাকায় বিএনপি এবার নাগরিক সমাজের ব্যানারে নির্বাচন করতে চাইছে। এ জন্য একটি নাম ঠিক করে সমমনা বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে কমিটি করতে এমাজউদ্দীন আহমদসহ কয়েকজনকে দায়িত্ব দেয়া হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় ‘শত নাগরিক কমিটির’ নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমদের বাসায় একটি বৈঠক হয়। সেখানে দেশের রাজনৈতিক পরিস্থিতি ও  সিটি নির্বাচনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়।

‘শত নাগরিক কমিটির’ একজন গুরুত্বপূর্ণ সদস্য বলেন, “দেশের বিশিষ্ট নাগরিকরা চলমান অস্বাভাবিক পরিস্থিতিতে উদ্বিগ্ন।  বিরোধী মতের অনেকের নামেই একাধিক মামলা রয়েছে।  ফলে তারা প্রার্থী হতে পারবেন কি না, হলে গণসংযোগ করতে পারবেন কি না—এসব বিষয় নিয়ে তারা নির্বাচন কমিশনের সঙ্গে কথা হতে পারে।”

 

You Might Also Like