অবশেষে মুক্ত হলেন ২ বাংলাদেশি

দীর্ঘ ১৯ দিন আইএসের হাতে জিম্মি থাকার পর অবশেষে মুক্তি পেয়েছেন দুই বাংলাদেশি। মোহাম্মদ আনোয়ার হোসেনের গ্রামের বাড়ি নোয়াখালী জেলায়। তার পাসপোর্ট নম্বর : এ ই ৩৬৩০৭৫৪ (Passport No: AE 3630754)। এবং হেলাল উদ্দিনের বাড়ি জামালপুর জেলায়। তার পাসপোর্ট নম্বর : বি ০১৫৬৫৫৩ (PP No: B0156553।

উদ্ধারের পর তাদের লিবিয়ার ত্রিপলি থেকে ৭০০ কিলোমিটার দূরে সিরত হাসপাতালে রাখা হয়েছে। হেলাল উদ্দিন ও মোহাম্মদ আনোয়ার হোসেনের শারীরিক অবস্থা স্বাভাবিক রয়েছে।

মঙ্গলবার লিবিয়ার স্থানীয় সময় সন্ধ্যায় মুক্তি পায় এই দুই জন। মঙ্গলবার রাত ১১টার দিকে লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাস থেকে এ খবর নিশ্চিত করা হয়।

গত ৬ মার্চ আইএস জঙ্গির হাতে অপহৃত হন ঐ দুই বাংলাদেশি। এ ঘটনার পর পররাষ্ট্র মন্ত্রণালয় ও লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাস দুই বাংলাদেশিকে উদ্ধারের জন্য কূটনৈতিক প্রচেষ্টা চালায়। মঙ্গলবার ত্রিপালিতে স্থানীয় সময় সন্ধ্যায় ঐ দুই বাংলাদেশি সুস্থ অবস্থায় ফিরে আসেন। ফিরে আসার পর দেশে তাদের আত্মীয়দের সঙ্গে কথা বলেছেন।

উল্লেখ্য, গত ৬ মার্চ লিবিয়ার দক্ষিণাঞ্চলের সির্তে শহরের আল ঘানি তেলখনিতে বন্দুকধারী জঙ্গিরা হামলা চালায়। স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়ার আগেই জঙ্গিরা ১১ জন নিরাপত্তাকর্মীকে হত্যা করে। পরে সেখান থেকে দুই বাংলাদেশিসহ নয়জন বিদেশিকে জিম্মি করে।

You Might Also Like