বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের ওয়াহেদপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন। রবিবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটেছে।

মৃত রাখাল শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের জামাইপাড়া গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে তরিকুল ইসলাম (৩৫)।

৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু জাফর সেখ মো. বজলুল হক জানান, রাত ১টার দিকে শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের জামাইপাড়া গ্রামের ৫/৬ জন বাংলাদেশি গরুর রাখাল ওয়াহেদপুর সীমান্ত পিলার ১৬/৪-এস এর নিকট দিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করছিল। এসময় ভারতের পশ্চিমবঙ্গের ২০ বিএসএফ ব্যাটালিয়নের চাঁদনিচক ক্যাম্পের টহল দল গরুর রাখালদের লক্ষ্য করে গুলি বর্ষণ করলে তরিকুল ইসলাম গুলিবিদ্ধ হন।

পরে সঙ্গে থাকা অপর রাখালরা গুলিবিদ্ধ তরিকুলকে তার নিজ বাড়িতে নিয়ে আসলে রাত আড়াইটার দিকে তিনি মারা যান। খবর পেয়ে সকালে ঘটনাস্থলে ডিউটি অফিসার গেছেন। এ ঘটনায় ৯ ব্যাটালিয়নের অধিনায়ক ২০ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্টের কাছে এ ঘটনার কড়া প্রতিবাদ জানান। প্রেক্ষিতে বিএসএফ উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে কার্যকরী ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। এ বিষয়ে কোম্পানি কমান্ডার পর্যায়ে উক্ত সীমান্তে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে বলে বিজিবি সূত্রে জানা গেছে।

 

You Might Also Like