‘সরকার দেশকে সংঘাত-সংঘর্ষের দিকে ঠেলে দিচ্ছে’

প্রতিহিংসা পরায়ন রাজনীতির মাধ্যমে সরকার দেশকে সংঘাত-সংঘর্ষের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে ডা. শফিক বলেন, “স্বৈরাচারী অবৈধ সরকারের প্রতিহিংসাপরায়ন সন্ত্রাসী রাজনীতি দেশকে সহিংসতা, সংঘাত ও সংঘর্ষের দিকে ঠেলে দিচ্ছে। দেশে বর্তমানে এক নৈরাজ্যকর অবস্থা চলছে। ক্রসফায়ার, গুপ্ত হত্যা, সন্ত্রাস, দুর্নীতি, টেন্ডারবাজি আর চরম দলবাজি দেশে এক অস্বস্তিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। দেশের জনগণ চরম উৎকণ্ঠা ও উদ্বেগের মধ্যে আছে। সরকার দেশের সাড়ে ১৬ কোটি মানুষের ওপর অত্যাচার-নির্যাতনের স্ট্রিম রোলার চালাচ্ছে। সরকার অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে থাকার জন্য দেশের জনগণের সকল অধিকার হরণ করে শৃঙ্খলিত করে রেখেছে।”

তিনি বলেন, “এ সন্ত্রাসী সরকারের নিকট দেশের জনগণের চাওয়া-পাওয়ার কিছুই নেই। এ সরকার যত দিন ক্ষমতায় থাকবে ততদিন দেশের মানুষের মুক্তির কোন পথ নেই। এ সরকারের কবল থেকে মুক্তির জন্য তীব্র গণআন্দোলনের কোন বিকল্প নেই।’’

গুম, খুন, অপহরণ বন্ধের দাবিতে ২০ দলীয় জোট ঘোষিত গণতান্ত্রিক সকল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য তিনি দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

You Might Also Like