দলীয় লোকদের বসাতেই সরকার মেয়র ও চেয়ারম্যানদেরকে এলাকা ছাড়া করছে : ২০ দল

দলীয় লোকদেরকে বসাতেই সরকার গাজীপুর, সিলেট ও রাজশাহী সিটির মেয়র, পৌরসভার নির্বাচিত মেয়র এবং উপজেলা চেয়ারম্যানদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদেরকে গ্রেফতার করছে।

পরে রিমান্ডের নামে শারীরিক ও মানসিক নির্যাতন থেকে বাঁচার জন্য আত্মগোপনে থাকতে বাধ্য করে তাদের স্থলে দলীয় লোকদের বসাতে শুরু করেছে।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু এ মন্তব্য করেন। একই সঙ্গে তিনি সরকারের কালো হাত গুটাতে বাধ্য করার জন্য চলমান আন্দোলনকে আরো বেগবান করার আহবান জানান।

বিবৃতিতে বুলু বলেন, সাবেক সাংসদ বিএনপি নেতা ইলিয়াস আলী ও সাইফুল ইসলাম হিরু, ঢাকার নির্বাচিত কাউন্সিলর চৌধুরী আলম ও লাকসামের বিএনপি নেতা পারভেজের মত শত শত বিরোধী দলীয় নেতা-কর্মীকে গুম করার পর এবার সাবেক মন্ত্রী ও বিএনপি’র যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে সরকারি বাহিনী বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে গ্রেফতারের কথা অস্বীকার করছে।

তিনি বলেন, ইলিয়াস আলী পালিয়ে গেছে কিংবা সালাহ উদ্দিন আহমেদ নিজেই আত্মগোপন করেছেন এমন কাল্পনিক গল্প বলার পাশাপাশি সরকারের সর্বোচ্চ পর্যায়ে থেকে এসব ঘটনা নিয়ে কা-জ্ঞানহীন নিষ্ঠুর রসিকতা করা হচ্ছে। এতে দায়িত্ব পালনে সরকারের অমার্জনীয় ব্যর্থতার পাশাপাশি বিকৃত মানসিকতার প্রমাণ পেয়ে দেশবাসী ক্ষুব্ধ হয়ে উঠছে।

তিনি আরো বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি বর্তমান ক্ষমতাসীন সরকার গণতন্ত্রের কবর রচনা করেছিল। আজ তারা সেই কবরের উপর দাঁড়িয়ে গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহ এবং বিরোধী দল-মতের জনগণকে কবরে পাঠাচ্ছে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্দীপ্ত হয়ে গণতন্ত্র, গণতান্ত্রিক প্রতিষ্ঠান এবং মানুষ হত্যাকারী এই সরকারকে এখনই তার কালো হাত গুটাতে বাধ্য করার জন্য চলমান শান্তিপূর্ণ আন্দোলনকে আরো বেগবান করার জন্য আমরা ২০ দলীয় জোটের নেতা-কর্মী এবং দেশের সকল গণতন্ত্রকামী ব্যক্তি, সংগঠন ও দলের প্রতি আহ্বান জানাচ্ছি।”

You Might Also Like