পুলিশ সুপারের কার্যালয় ভাঙচুর মামলায় আসামি ১৮৫ আইনজীবী

সরকারি কাজে বাধা, পুলিশ সুপার কার্যালয়ে ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় গাজীপুরের ১৮৫ আইনজীবীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

শনিবার রাতে জয়দেবপুর থানার উপপরিদর্শক (এসআই) রুহুল আমীন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ৩৫ জনের নাম উল্লেখ ও ১৫০ জন অজ্ঞাত আইনজীবীকে আসামি করা হয়েছে। বিবাদীদের মধ্যে বিএনপি ও আওয়ামী লীগপন্থী আইনজীবী রয়েছেন বলে জানা গেছে।

মামলার এজাহারে বলা হয়, গত বুধবার বেলা ১১টার দিকে একদল আইনজীবী পুলিশ সুপারের কার্যালয়ের প্রধান ফটক ভাঙচুর ও ইটপাটকেল নিক্ষেপ করেন। আইনজীবীরা পুলিশ সুপারের কার্যালয়ে প্রবেশ করে কর্তব্যরত গার্ড কমান্ডার এএসআই আবু সাইদ, প্রহরি কনস্টেবল আনোয়ার হোসেনসহ জেলা গোয়েন্দা শাখার আরও পুলিশ সদস্যকে সরকারি কাজে বাধা প্রদান, গালিগালাজ ও ইটপাটকেল নিক্ষেপ করে গুরুতর জখম করে।

বেলা সাড়ে ১১টার দিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নির্মলেন্দু দাসের এজলাস ও চেম্বার ভাঙচুর করে।

প্রসঙ্গত: এক আইনজীবীকে গ্রেপ্তারের প্রতিবাদে গত বুধবার গাজীপুরে আইনজীবীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এসময় বিক্ষোভ সমাবেশ থেকে জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ ও জয়দেবপুর থানার ওসির অপসারণ দাবি করা হয়। কর্মসূচি চলাকালে বিচারক নির্মলেন্দু দাসের এজলাস ভাঙচুর ও পুলিশ সুপার কার্যালয়ে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

পর দিন এজলাস ভাঙচুরসহ ঘটনাস্থল পরিদর্শনে আসেন প্রধান বিচারপতি এসকে সিনহা।

তবে ওই দিন পুলিশ সুপার কার্যালয়ে ইটপাটকেল নিক্ষেপ করার বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার দেলোয়ার হোসেন জানিয়েছিলেন, কয়েকজন উত্তেজিত আইনজীবী মিছিলের সময় কার্যালয় লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপের চেষ্টা করলে তাদের সহকর্মীরাই তাদের নিবৃত্ত করে।

You Might Also Like