ফের বাবা হচ্ছেন পুতিন!

গত দুই সপ্তাহ ধরে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে।

এ নিয়ে বিশ্বে জোর জল্পনা-কল্পনা শুরু হয়েছে। পুতিন অসুস্থ, কিংবা চাপ কমাতে ছুটিতে বা সেনা অভ্যুত্থানের মাধ্যমে তাকে অপসারণ করা হয়েছে বলে নানান গুজব ছড়িয়ে পড়ে। এ ব্যাপারে রুশ প্রেসিডেন্টের সরকারি বাসভবন ক্রেমলিন থেকে কোনো কিছু জানানো হয়নি।

তবে এবার রাশিয়া, সুইজারল্যান্ডসহ বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যম দাবি করেছে, পুতিনের বান্ধবী প্রাক্তন শরীরকলাবিদ (জিম্যানেস্টিক) অ্যালিনা কাবাইভা সন্তানসম্ভবা। হাসপাতালের বেডে তাকে সময় দেওয়ার জন্যই পুতিনকে জনসমক্ষে দেখা যাচ্ছে।

সুইজার‌ল্যান্ডের রেডিও চ্যানেল আরএসআইয়ের বরাত দিয়ে দ্য ডেইলি বিস্ট জানিয়েছে, পুতিন তার বান্ধবী ৩১ বছরের কাবাইভাকে নিয়ে লুগানো শহরের বিলাসবহুল সান্তা আন্না ডি সরজিনো হাসপাতালে রয়েছেন।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, ক্লিনিকের দুটি কক্ষ ভাড়া নিয়েছেন পুতিন। এর একটিতে কাবাইভা রয়েছেন ও আরেকটি পুতিনের দেহরক্ষীরা রয়েছেন। পুতিন তার বন্ধুদের সঙ্গে ওই হাসপাতাল এলাকায় অবস্থান করছেন।

আরো বলা হয়, অলিম্পিক সোনাজয়ী সুন্দরী শরীরকলাবিদের কোলজুড়ে আসছে সন্তান। আর পুতিনই ওই সন্তানের জনক। এটি তার তৃতীয় সন্তান।

তবে পুতিনের এক মুখপাত্র এটাকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। বলেছেন, ‘পুতিনের ঘরে নতুন অতিথির আগমণের খবরটি বাস্তবতার সঙ্গে কোনো মিল নেই।’

রাশিয়ার চটুল সংবাদপত্রের খবরে বলা হয়েছে, পুতিনের প্রাক্তন স্ত্রীর ঘরে দুইটি সন্তান রয়েছে। এবার নতুন (ততৃীয় সন্তান) অতিথি পুতিনের ঘরে আসছে। গত ৫ মার্চ ইতালির প্রধানমন্ত্রী মাত্তিও রেনজির সঙ্গে বৈঠক করেছিলেন পুতিন। এরপর গত দেড় সপ্তাহ ধরে প্রকাশ্যে পুতিনকে আর দেখা যায়নি।

You Might Also Like