ব্রাজিলে বাস গিরিখাতে, নিহত ৪২

ব্রাজিলের দক্ষিণাঞ্চলে একটি পর্যটকবাহী বাস পাহাড়ের খাদে পড়ে ৪২ জন প্রাণ হারিয়েছেন বলে বিবিসির সংবাদে বলা হয়েছে। তবে সংবাদমাধ্যম গার্ডিয়ানে এ সংখ্যা ৫১-এর কথা বলা হয়েছে।

পুলিশের বরাত দিয়ে বিবিসি জানায়, স্থানীয় সময় শনিবার দক্ষিণাঞ্চলীয় সান্তা ক্যাটারিনা স্টেটের জয়েন্ট ভ্যালি এলাকার নিকট ওই দুর্ঘটনা ঘটে। প্রায় ৪০০ মিটার উপর থেকে অন্তত ৫০ জন যাত্রী বোঝাই বাসটি গিরিখাতে পড়ে যায়।

দুমড়ে-মুচড়ে যাওয়া বাসটি থেকে কমপক্ষে ৬ জনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনার কারণ স্পষ্ট করে জানা যায়নি। তবে পুলিশ জানিয়েছে, একটি মোড় ঘুরতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি গভীর খাদে পড়ে যায়। এ দুর্ঘটনায় প্রাথমিকভাবে ৩২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে উদ্ধার কর্মীরা বলেছেন, আরো অন্তত ১৯ জনের মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ওই বাসে কতজন যাত্রী ছিলেন সে বিষয়ে স্পষ্ট তথ্য দিতে পারেনি পুলিশ। স্থানীয় সরকারি কর্মকর্তারা বলছেন, এলাকাটি দুর্গম হওয়ায় উদ্ধার কাজে ব্যাপক বেগ পেতে হচ্ছে। তারপরও হেলিকপ্টারে করে উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে। পর্বতঘেরা ওই এলাকাটি পর্যটকদের কাছে দারুণ জনপ্রিয়।

You Might Also Like