অধিকার আদায়ের প্রশ্নে কোন ছাড় দেওয়া হবে না : শিবির

অধিকার আদায়ের প্রশ্নে কোন ছাড় দেবে না বলে মন্তব্য করেছেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার। তিনি বলেন, জাতি ইতিহাসের ক্রান্তিকাল অতিক্রম করছে। অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র রক্ষায় আপামর ছাত্রজনতা রাজপথে নেমে এসেছে। অধিকার আদায়ের প্রশ্নে কোন ছাড় দেয়া হবেনা। দাবি আদায় না হওয়া পর্যন্ত ছাত্রসমাজ ঘরে ফিরে যাবেনা।

শনিবার রাজধানীর একটি মিলনায়তনে ছাত্রশিবির আয়োজিত ঢাকা অঞ্চলের দায়িত্বশীলদের এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

শিবিরের সেক্রেটারি জেনারেল আতিকুর রহমানের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম বুলবুল।

শিবির সভাপতি বলেন, শান্তিপূর্ণ আন্দোলনের বিপরীতে জনগণের সাথে সরাসরি যুদ্ধ ঘোষনা করেছে অবৈধ সরকার। জনগণের টাকায় পালিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মুক্তিকামী জনতার উপর লেলিয়ে দিয়েছে। ছাত্রলীগকে লেলিয়ে দিয়ে বিশ্ববিদ্যালয় গুলোতে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। অবৈধ সরকারের ইচ্ছা পূরণ করতে গিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একদিকে মেধাবী ছাত্রসহ বিরোধী দলের বিশেষ করে জামায়াত-শিবিরের নেতাকর্মীকে বন্দুক যুদ্ধের নাম করে হত্যা, গুম,নির্যাতন করে যাচ্ছে। অন্যদিকে সরকারের ইশারায় ও কিছু দলকানা গণমাধ্যমের সহযোগিতায় বন্দুক যুদ্ধ, বোমা উদ্ধারসহ বিভিন্ন নাটক সাজাচ্ছে।

শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম বুলবুল বলেন, ‘‘হত্যা, গুম, নির্যাতনের যে নমুনা সরকার স্থাপন করে যাচ্ছে তা স্পষ্টভাবেই পরাজিত মানসিকতার লক্ষন। এসব করে তারা জনতার আন্দোলনকে দমাতে পারেনি। উল্টো দেশ বিদেশে সচেতন রাষ্ট্র, ব্যক্তি ও সংস্থা থেকে ধিক্কার অর্জন করেছে। জনগণের শক্তির কাছে সরকারকে নতি স্বীকার করতেই হবে। দেশ, গণতন্ত্র ও ইসলাম রক্ষায় ছাত্রশিবিরের বীরত্বপূর্ণ সর্বোচ্চ ত্যাগি আন্দোলন জনগণকে আশান্বিত করেছে। এখন চূড়ান্ত বিজয়ের জন্য ছাত্রশিবিরকেই গণআন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এজন্য রাজপথে যেমন সাহসী ভূমিকা পালন করতে হবে তেমনি অবৈধ সরকার ও তার দোসরদের সর্ব প্রকার ষড়যন্ত্র এবং অপপ্রচারের ব্যপারে সজাগ থাকতে হবে’’।

তিনি ধৈর্য্য ও সাহসীকতার সাথে বিরামহীন আন্দোলন চালিয়ে যেতে ছাত্রজনতার প্রতি আহ্বান জানান।

You Might Also Like