শুরু হচ্ছে দাম্পত্য মেলা

বন্ধন অটুট করার লক্ষ্যে দম্পতিদের নিয়ে রাজধানীতে আয়োজন করা হয়েছে ‘দম্পতি মেলা’।

রোববার বিকেল সাড়ে ৫টা থেকে রাত অবদি এই মেলার আয়োজন করা হয়েছে ঢাকার কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে। মেলার আয়োজক দম্পতি সোসাইটি নামের একটি সংগঠন।

সংগঠনটির আহ্বায়ক আরজুমান্দ আরা বকুল এমন অভিনব মেলার উদ্দেশ্য সম্পর্কে বলেন, ‘নগরজীবনে কর্ম ব্যস্ততা যত বাড়ছে সম্পর্কের বন্ধন তত আলগা হয়ে পড়েছে। শুধু পরিবারের সঙ্গে নয়, জীবনসঙ্গীর সঙ্গে দূরত্ব বাড়ছে। বিবাহ বিচ্ছেদের হার বাড়ছে আশঙ্কাজনকভাবে। ব্যস্ততার সঙ্গে সঙ্গে বাড়ছে দাম্পত্য কলহ। এমন দম্পতিদের সন্তানদের ঠিকমতো বিকাশ হচ্ছে না। অসুখি দম্পতিদের দেখে নতুন প্রজন্ম বিয়ে বিমুখ হয়ে পড়ছে। পরিবার ব্যবস্থা ভেঙে পড়ছে। বিয়ে না থাকলে পরিবার থাকবে না, সমাজ থাকবে না। এই বিষয়গুলো মেলায় তুলে ধরা হবে।’

মেলার আয়োজন সম্পর্কে আরজুমান্দ বকুল জানান, ৫০ বছর একত্রে পার করে দেয়া দম্পতিদের আমন্ত্রণ জানানো হয়েছে। তারা জানাবেন কীভাবে আমৃত্যু পরস্পর একসঙ্গে থাকা যায়। আমন্ত্রিত দম্পতিদের সম্মানিতও করা হবে মেলায়।

তবে কেবল জ্ঞানগর্ভ নিরস বক্তৃতা নয়- আরজুমান্দ আরা বকুল জানালেন, মেলার আগতদের মনোরঞ্জনের জন্য রাখা হয়েছে সাংস্কৃতিক আয়োজনও। এতে অংশ নেবেন সাংস্কৃতি ব্যক্তিত্ব মুস্তফা মনোয়ার, আবদুল্লাহ আবু সায়ীদ, খুরশিদ আলম, কনক চাঁপা, সুজিত মোস্তফা, শিমুল মুস্তাফা, ছটকু আহমেদ, শিরিন বকুল , সৈয়দ হাসান ইমাম-লায়লা হাসান প্রমুখ। এছাড়াও থাকবেন সমাজের বিভিন্ন শ্রেণীপেশার খ্যাতিমান দম্পতিরা।

You Might Also Like