যুক্তরাষ্ট্রে আরটিভির আবাসিক অফিস উদ্বোধন

বাংলাদেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল আরটিভি’র যুক্তরাষ্ট্র আবাসিক অফিস উদ্বোধন করা হলো গত বুধবার। আরটিভি’র ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন ও ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবীর বাবলু উদ্বোধনী অনুষ্ঠানে যথাক্রমে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

rtv_4উদ্বোধন উপলক্ষে গত ১১ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় নিউইয়র্কের অন্যতম বাংলাদেশী অধ্যুষিত এলাকা জামাইকাস্থ হিলসাইড এভিনিউতে আরটিভি কার্যালয়ে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। আরটিভির মার্কেটিং পার্টনার মার্ভল ক্যাবল এন্ড কম্যুনিকেশনের প্রেসিডেন্ট ও সিইও সাইফুল ইসলাম সিদ্দিক এতে সভাপতিত্ব করেন। উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আরটিভি’র যুক্তরাষ্ট্র আবাসিক পরিচালক হিসেবে দায়িত্বপ্রাপ্ত কাজী শামসুল হক।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চেয়ারম্যান জসীম উদ্দীন বলেন, নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশীদের সংবাদ ও বিনোদন চাহিদা মেটাতে আরটিভি বদ্ধপরিকর। আমরা বাংলাদেশে যেমন দর্শক চাহিদা যাচাই করে সব সময় অনুষ্ঠান পরিকল্পনা করেছি। নিউইর্য়কের দর্শকদের জন্যও আমরা তেমনি গুণগত মানসম্পন্ন অনুষ্ঠান উপহার দেবো।

বিশেষ অতিথির বক্তব্যে আরটিভির ব্যবস্থাপনা পরিচালক জানান, সর্বশেষ টিআরপি অনুযায়ী জনিপ্রিয়তার দিক দিয়ে ২৭টি চ্যানেলের মধ্যে আরটিভি বাংলাদেশে পাঁচ নম্বরে রয়েছে।

rtv_5বিশ্বব্যাপী আরটিভিকে আরো দর্শকপ্রিয় করতে আমরা অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর একটি মোবাইল এ্যাপস তৈরী করেছি যা এরই মধ্যে প্রায় লক্ষাধিক ডাউনলোড হয়েছে। তিনি আরও জানান, আরটিভি এরই মধ্যে ‘আর মিউজিক’ নামে একটি মিউজিক চ্যানেলে শুরু করেছে এবং ‘আরটিভি প্লাস’ নামে আরও একটি এন্টারটেইনমেন্ট চ্যানেল আগামী ডিসেম্বর নাগাদ চালু করার প্রস্তুতি চলছে।

এছাড়া ‘ঢাকা নিউজ টুডে’ নামে একটি অনলাইন নিউজ পোর্টালও খুব শিগগিরই চালু করা হবে। তিনি বলেন, যুক্তরাষ্ট্রে একটা বড় বাংলাদেশী কমিউনিটি রয়েছে। আরটিভি এই কমুনিটিকে এক সুতোয় গাঁথতে বিশেষ ভ‚মিকা রাখবে।

 

সভাপতির বক্তব্যে আরটিভি এবং রেডিয়েন্ট আইপি টিভির সিইও সাইফুল ইসলাম সিদ্দিক বলেন, নিউইয়র্কের দর্শকদের চাহিদার কথা বিবেচনায় রেখেই আরটিভি এখানকার জন্য ঢেলে সাজানো হবে। এতো টিভির ভিড়ে এখানকার দর্শকরা যাতে আরটিভিকে স্বাতন্ত্র বৈশিষ্টে খুজে পায় সেজন্য আমরা সব সময় সজাগ থাকার চেষ্টা করবো।

অনুষ্ঠান শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্যবসায়ী ও বারাকা মার্চেন্ট সার্ভিসের প্রেসিডেন্ট আব্দুল আজিজ ভুঁইয়া, বাংলাদেশ এসোসিয়েশন অব নিউজার্সীর সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ও নাট্যাভিনেতা ডাঃ ফারুক আযম, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, সাবেক সাংসদ ও ঠিকানা পত্রিকার সম্পাদকমন্ডলীর সভাপতি  এম. এম শাহীন, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশনের সভাপতি ও আজকাল সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো, টোটাল ক্যাবল ও টিভিএন এর সিইও আহমেদুল বারো ভূইয়া পুলক প্রমুখ।

You Might Also Like