দহগ্রাম সীমান্ত থেকে এক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলাধীন দহগ্রাম ইউনিয়নের কাতিপাড়া সীমান্ত থেকে আসমত আলী নামের এক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার সকালে দহগ্রাম ইউনিয়নের কাতিপাড়া সীমান্তের ৬ নম্বর মেইন পিলারের ১৩ নম্বর সাবপিলার এলাকায় এ ঘটনা ঘটে। তবে ভারতীয় বিএসএফের সাথে রংপুর-৭ বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা হওয়ায় তাদের পক্ষ থেকেও ওই বাংলাদেশি ফেরত আনার ব্যাপারে বিএসএফের সাথে যোগাযোগ চলছে বলে বিজিবি সূত্র জানিয়েছে।

দহগ্রাম বিজিবি ও এলাকাবাসী জানায়, উপজেলার দহগ্রাম ইউনিয়নের কাতিপাড়া এলাকার মজিবর রহমানের ছেলে আসমত আলীসহ(২৩) ৩ বাংলাদেশি ওই এলাকায় ভুট্টা ক্ষেতে পানি দেওয়ার সময় আকর্ষিকভাবে ভারতীয় কুচবিহার-১৩ বিএসএফ ব্যাটালিয়নের তিস্তাকুষ্টি ক্যাম্পের টহল দলের সদস্যরা ধাওয়া করে আসমত আলীকে ধরে নিয়ে যায়।

অপর দুই বাংলাদেশি উমর আলী (২৫) ও মালেক হোসেন (২৮) পালিয়ে আসে। এ ঘটনায় রংপুর-৭ বিজিবি ব্যাটালিয়ন ও লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান জানিয়ে কড়া প্রতিবাদপত্র পাঠানো হয়েছে।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আহমদ বজলুর রহমান হায়াতী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বাংলাদেশি আসমত আলীকে ফেরত চেয়ে পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।’

You Might Also Like